বাঁকুড়ায় 'গো ব্যাক সায়ন্তিকা' স্লোগান, শম্পা অনুগামীদের বিক্ষোভে অস্বস্তিতে ফুল শিবিরে

  • বাঁকুড়ায় তৃণমূলের টিকিট পাননি শম্পা দরিপা
  • তারপরই দলের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন তিনি
  • রাস্তা অবরোধ করে বিক্ষোভ শম্পা অনুগামীদের
  • তাতে কিছু যায় আসে না বলে মন্তব্য জেলা নেতৃত্বের
     

Sudip Paul | Published : Mar 5, 2021 4:56 PM IST / Updated: Mar 05 2021, 10:27 PM IST

'বাঁকুড়া নিজের মেয়েকেই চায়। সায়ন্তিকা গো ব্যাক।'  এই শ্লোগান তুলে এবার পথে নামল বাঁকুড়ার বিদায়ী বিধায়ক শম্পা দরিপার অনুগামীরা। শুক্রবার সন্ধ্যায় বাঁকুড়া শহরের স্কুল ডাঙ্গা সুকান্ত স্ট্যাচুর সামনে শম্পা দরিপার বাড়ির অদূরে এই শ্লোগান তুলে পথ অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। এবার তৃণমূলের প্রার্থী তালিকা থেকে বাদ পড়েছে এক ঝাঁক বিদায়ী বিধায়ক। তার মধ্যে রয়েছে শম্পা দরিপাও। টিকিট না পেয়ে তিনিও দলের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন। 

"

বাঁকুড়া বিধানসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের নাম ঘোষনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। যিনি কয়েক দিন আগেই দলে যোগ দিয়েছেন। যা মেনে নিতে পারেননি শম্পা দরিপা ও তার অনুগামীরা। দল তাকে প্রার্থী করবে জানানোর পরও, প্রার্থী করেনি বলে অভিযোগ শম্পা দরিপার। শম্পা দরিপার দলের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেওয়ার পরই তার অনুগামী রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। সায়ন্তিকাকে বরিহাগত আখ্যা দেন তারা।

"

শম্পা দরিপার এই ক্ষোভকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ তৃনমূলের জেলা নেতৃত্ব। সায়ন্তিকার নাম ঘোষনা হতেই বাঁকুড়া শহরে তৃনমুল প্রার্থী নামে দেওয়াল লিখন শুরু হয়ে যায়। বাজি ফাটিয়ে শহরে উতসবের আমেজে মেতে উঠেন দলীয় কর্মী সকর্থকরা। বিজেপির বরিহাগতদের নিয়ে শম্পা দরিপা বিক্ষোভ দেখাচ্ছেন বলে অভিযোগ করেন তৃণমূলের জেলা মুখপাত্র দিলীপ আগরওয়াল। ভোটে এর কোনও প্রবাব পড়বে না বলেও দাবি করেছেন তিনি।

"

মমতা বন্দ্যোপাধ্যায় শুক্রবার প্রার্থী ঘোষণার পর থেকেই জেলায় জেলায় বিক্ষোভ দেখাচ্ছেন টিকিট না পাওয়ার কর্মীরা। আরাবুল ইসলাম, সোনালী চক্রবর্তী থেকে শম্পা দরিপা সকলেই ক্ষোভ উগড়ে দিয়েছেন। উত্তরবঙ্গের শিলিগুড়িতে ওমপ্রকাশ মিশ্রকে প্রার্থী করা নিয়ে রয়েছে ক্ষোভ। ভোটের আগে যা শাসক দলের অস্বস্তি বাড়াবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।
 

Share this article
click me!