এবিভিপি-র দৌরাত্ম্য এবার বাংলাতেও, বিশ্বভারতীর ক্যাম্পাসে ঢুকে পড়ুয়াদের মারধরের অভিযোগ

  • এবিভিপি-র বিরুদ্ধে হামলার অভিযোগ
  • জেএনইউ-এর পর এবার বিশ্বভারতী
  • হামলায় আহত ২ ছাত্র
  • সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে এই সংক্রান্ত ভিডিও ও ছবি

Asianet News Bangla | Published : Jan 16, 2020 5:19 AM IST / Updated: Jan 16 2020, 10:56 AM IST

দিল্লির জওহরলাল নেহেরুর বিশ্ববিদ্যালয়ের পর শান্তিনিকেতনের বিশ্বভারতী ক্যাম্পাসেও পড়ুয়াদের মারধরের অভিযোগ উঠল এবিভিপি-র বিরুদ্ধে। অভিযেগ, বুধবার রাতে বিদ্যাভবন বয়েজ হস্টেলের সামনে অর্থনীতি বিভাগের এক ছাত্রকে মারধর করে এবিভিপি-র সমর্থকরা।

অভিযোগ বুধবার রাত সাড়ে এগারোটা নাগাদ ঘটে এই ঘটনা। হামলা চালান হয় অর্থনীতি বিভাগের ছাত্র স্বপ্ননীল মুখোপাধ্যায়ের উপরে। আহত ছাত্রের  চিকিৎসা চলছে বিশ্বভারতীর পিয়ারসন মেমোরিয়াল হাসপাতালে। আহত হন ফ্লান্গুনী পান নামে আরও এক ছাত্রও। 

 

 

পড়ুয়াদের অভিযোগ বিশ্বভারচী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের  গাড়ির সঙ্গেই বাইক চালিয়ে ক্যাম্পাসে প্রবেশকরেছিল দুষ্কৃতীরা। ছাত্রনেতা অচিন্ত্য বাগদি ও সাবির আলির বিরুদ্ধে অভিযোগ জানান হয়েছে। তবে হামলার এই অভিযোগ অস্বীকার করেছে বিজেপি। এবিভিপি-র তরফে এই সংক্রান্ত কোনও প্রতিক্রিয়া এখনও আসেনি। যদিও বুধবার রাতেই ফেসবুকে ছড়িয়ে পড়ে বিভিন্ন ভিডিয়ো। 

 

 

এই প্রসঙ্গে উল্লেখযোগ্য গত ৮ জানুয়ারি সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে সেমিনারে যোগ দিতে এসে পড়ুয়াদের তীব্র বিক্ষোক্ষের মুখে পড়েছিলেন রাজ্যসভার বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত। বেশ কিছুক্ষণ সেমিনার হলের ভিতরেই আটকে ছিলেন তিনি। গত কয়েকদিন ধরে এনআরসি ও সিএএ-র বিরুদ্ধে দফায় দফায় বিক্ষোভ, মিছিল করছিলেন বিশ্বভারতীয় পড়ুয়াদের একাংশ। 

Share this article
click me!