সিটি স্ক্যান মেশিনে ঢুকতে 'ভয়' পাচ্ছেন অনুব্রত, উদ্বেগের মুখে উডবার্নের চিকিৎসকেরা

বীরভূমে তাকে সবাই ছোট্ট মুখ্য়মন্ত্রী বলে আখ্যা দিয়ে থাকেন। তাঁকে না বলে পাতাটিও নড়ার সাহস পায় না। হেভিওয়েট এই তৃণমূল নেতার দাপটে অনেকেই থরথর করে কাঁপে। মুশকিল একটাই, অনুব্রত মণ্ডল ওরফে দোর্দন্ডপ্রতাপ কেষ্ট এখন এসএসকেম-র সিটি স্ক্যান মেশিনে ঢুকতে 'ভয়' পাচ্ছেন।

Web Desk - ANB | Published : Apr 22, 2022 12:38 PM IST / Updated: Apr 22 2022, 06:20 PM IST

বীরভূমে তাকে সবাই ছোট মুখ্য়মন্ত্রী বলে আখ্যা দিয়ে থাকেন। তাঁকে না বলে পাতাটিও নড়ার সাহস পায় না। হেভিওয়েট এই তৃণমূল নেতার দাপটে অনেকেই থরথর করে কাঁপে। রাজ্যবাসী একাধিকবার তার দামামা দেখতে পেয়েছে ভাইরাল ভিডিওতে। তবে সেই হেভিওয়েট এখন সিবিআই জুজুর তলবে অসুস্থ হয়ে এই মুহূর্তে রয়েছেন এসএসকেম-এর উডবার্ণ ওয়ার্ডে। তিনি আর কেউ নন ভবতারিণীর ভক্ত, রাজ্যের একমাত্র দিদির অনুগামী অনুব্রত মণ্ডল। কিন্তু এই অবধি তো সবই হল, মুশকিল একটাই, অনুব্রত মণ্ডল ওরফে দোর্দন্ডপ্রতাপ কেষ্ট এখন এসএসকেম-র সিটি স্ক্যান মেশিনে ঢুকতে 'ভয়' পাচ্ছেন।

শেষ পর্যন্ত পাওয়া খবরে জানা গিয়েছে, অণ্ড কোষের সমস্যার কারণে বর্তমানে অনুব্রত মণ্ডলকে অ্যান্টিবায়োটিক দেওয়া হচ্ছে। রক্তে শর্করার মাত্রা এখনও খানিকটা বেশি। উচ্চরক্ত চাপ থাকলেও তা এখন অনেকটাই নিয়ন্ত্রণে। শ্বাসকষ্টের জন্য অক্সিজেন দেওয়া হচ্ছে মাঝেমাঝে। জানা গিয়েছে, এদিন অনুব্রত মণ্ডলের সিটি স্ক্যান হতে পারে। তবে চিকিৎসক সূত্রে পাওয়া খবর অনুযায়ী, বীরভূমের এই তৃণমূল নেতা সিটিস্ক্যান মেশিনে ঢুকতে ভয় পাচ্ছেন। 

আৎও পড়ুন, ফের দিল্লিতে মুখোমুখি মোদী- মমতা, কেন্দ্র-রাজ্য সংঘাতের মাঝেই হতে পারে বৈঠক

প্রসঙ্গত, গরুপাচারকাণ্ডে সিবিআই-র পঞ্চম নোটিশ পাওয়ার পরেও এখনও হাজিরা দেওয়া সম্ভব হয়নি অনুব্রত মন্ডলের। তলবের দিন তিনি তার নিউটাউনের ফ্ল্যাট থেকে ১০ টা ১৫ মিনিট নাগাদ গাড়ি নিয়ে বের হন। এরপর নিজাম প্যালেসের সামনে দিয়ে পাশ কাটিয়ে সোজা চলে যান এসএসকেম। হেঁটেই হাসপাতালে ঢোকেন তিনি। তাঁর পাজাকোলে করে তাঁকে ঢোকানো হয় উডবার্ণ ওয়ার্ডে।

আরও পড়ুন, 'জাহাঙ্গিরপুরীতে তৃণমূল যাচ্ছে, বাঁকুড়ায়-শিবপুরে-ইসলামপুরে কে যাবে', বিস্ফোরক দিলীপ

যদিও এসএসকেম-এ এসে সিবিআই যে জিজ্ঞাসাবাদ চালাতে পারে, সেই কারণে আগেই খোলা চিঠি দিয়ে রেখেছেন কেষ্ট। সিবিআইকে লেখা চিঠিতে অনুব্রত লিখেছেন, 'সদিচ্ছা থাকা সত্বেও অসুস্থতার কারণে হাজির থাকতে পারছি না। তদন্তে সবরকম সহযোগিতা করতে প্রস্তুত আণি। আমি সবরকম সহযোগিত করব।' তবে অনুব্রত-কে নিয়ে অনেকেই ভবিষ্যতবানী করে রেখেছিলেন বিরোধীরা। তিনি যে সিবিআই-র হাজিরা এড়াবেন আগে থেকেই নাকি বুঝতে পেরেছিলেন বলে দাবি অনেকেরই। তবে আচমকা অসুস্থতায় কেউই এনিয়ে বিতর্কিত মন্তব্য করতে চান না।

আরও পড়ুন, দরজা আটকে বাইরে পাহারা দিলেন মহিলা, নাবালিকা ধর্ষণকাণ্ডে গ্রেফতার বিজেপি নেত্রী-সহ ৪

চিকিৎসকেরা জানিয়েছেন, অনুব্রত-র হার্টের কিছু সমস্যা রয়েছে। এছাড়াও পারিপার্শিক কিছু সমস্যাও রয়েছে। এছাড়া বেশ কিছু পরীক্ষা নিরিক্ষা করা হয়েছে, যার এখনও রিপোর্ট আসেনি বলেই সিবিআই-কে জানানো হয়েছে। এসএসকেম-র সুপার পীযুশ রায় জানিয়েছেন, অনুব্রত মন্ডলের সুগারের মাপকাঠির উপরেও নজর রাখা হয়েছে। ফের অনুব্রত-র শারীরিক পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করবেন মেডিক্যাল বোর্ডের চিকিৎসকরা। উল্লেখ্য, সিবিআই-র পঞ্চমবারের হাজিরা এড়িয়ে আপাতত হাসপাতালে চিকিৎসাধীন অনুব্রত। তবে তার শারীরিক অবস্থার খোঁজ খবর নিয়ে গিয়েছে সিবিআই। জেরা করলে অনুব্রত মানসিক চাপ বাড়বে কিনা, মূলত সেটাই বুঝতে চাইছে সিবিআই। এবং গোটা ঘটনায় আসানসোলে সিবিআই আদালতের দ্বারস্থ হয়েছে সিবিআই।  

Read more Articles on
Share this article
click me!