কুকুরের মতো মানুষ মেরেছে বিজেপি সরকার, দিলীপের মন্তব্যের নিন্দায় বাবুল

  • রানাঘাটে বিতর্রিত মন্তব্য দিলীপ ঘোষের
  • বিজেপি শাসিত রাজ্যে বিক্ষোভকারীদের কুকুরের মতো হত্যা
  • দাবি খড়্গপুরের বিজেপি সাংসদের
  • মন্তব্যের কড়া নিন্দা করলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়

debamoy ghosh | Published : Jan 13, 2020 8:11 AM IST

ফের বিতর্কিত মন্তব্য করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এবার অবশ্য বিজেপি রাজ্য সভাপতির করা মন্তব্যের সমালোচনা শুরু হয়েছে নিজের দলের মধ্যেই। খোদ কেন্দ্রীয় মন্ত্রী এবং আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়ও দিলীপ ঘোষের এই মন্তব্যকে দায়িত্বজ্ঞানহীন বলে সমালোচনা করেছেন। 

রবিবার নদিয়ার রানাঘাটে নাগরিকত্ব আইন এবং এনআরসি-র সমর্থনে বিজেপি-র একটি সভায় অংশগ্রহণ করেন দিলীপবাবু। সেই মঞ্চ থেকেই নাগরকিত্ব আইনের প্রতিবাদে গত মাসে রাজ্য জুড়ে শুরু হওয়া তাণ্ডবের সমালোচনা করেন তিনি। আর তা করতে গিয়েই বিজেপি রাজ্য সভাপতি বলেন, উত্তরপ্রদেশ, অসম, কর্ণাটকের মতো বিজেপি শাসিত রাজ্যগুলিতে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভকারীদের কুকুরের মতো গুলি করে মারা হয়েছে। 

খড়্গপুরের সাংসদ বলেন. 'এক কোটি অনুপ্রবেশকারী এখানে রয়েছে, তাঁরা আমার, আপনার টাকায় খাচ্ছে। অন্তত পাঁচ- ছ'শো কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে। কিন্তু পশ্চিমবঙ্গে একটা লাঠিও চলেনি, গুলিও চলেনি, দিদির পুলিশ কাউকে গ্রেফতারও করেনি। ভোটার বলে কিছু বলছেন না? আর দেখুন অসমে, উত্তরপ্রদেশে, কর্নাটকে এই শয়তানদের আমাদের সরকার কুকুরের মতো গুলি করে মেরেছে। কেসও দিয়েছে। এখানে এসে খাবেদাবে আর এখানকার সম্পত্তি নষ্ট করবে, জমিদারি পেয়েছো নাকি? লাঠিও মারব, গুলিও মারব, জেলেও ঢুকিয়ে রাখব। তাই করেছে আমাদের সরকার। মমতা বন্দ্যোপাধ্যায়ের মুরোদ নেই কিছু করতে পারেন না।'

দিলীপ ঘোষের এই মন্তব্যেরই কড়া সমালোচনা করেছেন কেন্দ্রীয় বন প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। দিলীপ ঘোষের মন্তব্যকে তাঁর ব্যক্তিগত কল্পনা বলেও দাবি করেছেন তিনি। বাবুল বলেন, 'উত্তরপ্রদেশ, অসম, কর্ণাটকের বিজেপি সরকার কখনওই মানুষকে গুলি করে হত্যা করেনি। খুবই দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করেছেন দিলীপদা। উনি কী বলেছেন, তার দায় বিজেপি-র নয়।'

এর আগেও একাধিকবার বিতর্কিত মন্তব্য করেছেন দিলীপ। কয়েকদিন আগে কৃষ্ণনগরেই তাঁর সভা চলাকালীন একটি অ্যাম্বুল্যান্সকে পথ ছাড়তে রাজি হননি দলের রাজ্য সভাপতি। তা নিয়েও নিন্দার ঝড় ওঠে। এবার বিতর্কিত মন্তব্য করে নিজের দলকেই অস্বস্তিতে ফেললেন তিনি। 

Share this article
click me!