‘গায়ের জোরে বনধ করিনি’, পুর আবহে বনধ বিফলে সাফাই দিলীপের

এদিন নিউটাউন ইকোপার্কে প্রাতঃভ্রমনে আসেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ। সেখান থেকেই নির্বাচন কমিশন ও রাজ্য সরকারকে একযোগে তোপ দাগেন তিনি। 

Jaydeep Das | Published : Mar 1, 2022 5:09 AM IST


পৌরসভা নির্বাচনের হাত ধরে নতুন করে রাজনৈতিক উত্তাপ বেড়েছে বঙ্গ রাজনীতির ময়দানে। এদিকে ভোটে হিংসার অভিযোগে গতকাল ১২ ঘণ্টার বাংলা বনধ ডাকে বিজেপি। বনধ চলাকালীন সময়ে রাজ্যের একাধিক প্রান্তে পুলিশের সঙ্গে সংঘর্ষও হয় পদ্ম সমর্থকদের। এদিকে তারপর মঙ্গলবার প্রাতঃভ্রমণে বেরিয়ে ফের নির্বাচন নিয়ে নির্বাচন কমিশন ও রাজ্য সরকারকে একযোগে তোপ দাগতে দেখা গেল বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষকে। এদিকে রাজ্যে প্রায় ১১ হাজার বুথে হিংসা ও ভোটলুটের অভিযোগ করেছে বিরোধীরা। সেখানে মাত্র ২ টি বুথে পুনর্নির্বাচনের নির্দেশ দেওয়া হয়েছে। 

পুর্ননির্বাচন প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “আমার মনে হয়, রাজ্যপাল বলেছেন, তাই তাঁর সম্মান রক্ষার্থে দুটি বুথে পুনঃনির্বাচনের করা হচ্ছে। ইচ্ছা ছিল না।কারণ, সরকারি অঙ্গুলি হেলনে নির্বাচন কমিশন কাজ করছে। সরকার চাইছে বিরোধীশূন্য রাজনীতি। সমস্ত প্রার্থীকে সরিয়ে কেবলমাত্র টিএমসি থাকবে, যেটা তারা পঞ্চায়েত নির্বাচনে করেছে।” এদিকে পৌরসভা নির্বাচনে ভোট লুট ও হিংসার প্রতিবাদে গতকালের বনধ প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “কলকাতার আশেপাশে বনধ সফল হয়নি। আমাদের লোকেরা বিক্ষোভ দেখিয়েছে। গায়ের জোর লাগাইনি, গাড়ি জ্বালাইনি, বাস ভাঙিনি, জোর করে ট্রেন আটকাইনি। বনধ যেভাবে হয় বাংলায় গায়ের জোরে, সিপিএম ক্ষমতায় থাকতে পুরো ক্ষমতা লাগিয়ে বন্ধ করতো, টিএমসি একমাস আগে থেকে প্রচার করে ভয় দেখিয়ে বনধ করতো। চেয়েছিলাম মানুষের গণতান্ত্রিক অধিকার লুট হয়েছে তাই মানুষ প্রতিবাদ করুন।”

আরও পড়ুন-যুদ্ধ নয় শান্তি চাই, ভিন্টেজ কার নিয়েই কলকাতার রাস্তায় নেমে বড় চমক মদনের

আরও পড়ুন- কাজের চাপে আত্মহত্যা, রেলের কর্মীর মৃত্যু ঘিরে বিক্ষোভ হাওড়ার লিলুয়া ইয়ার্ডে

আরও পড়ুন- যুদ্ধের মধ্যেই ইউক্রেনে আটকে গাইঘাটার যুবক, উদ্বেগে গোটা পরিবার

এদিকে আনিস খান হত্যাকাণ্ড নিয়ে বর্তমানে উত্তাল রাজ্য-রাজনীতি। ইতিমধ্যেই আনিস খানের দেহ দ্বিতীয়বার ময়নাতদন্ত করা হয়েছে। এপ্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “ বিষয়টা হচ্ছে বাংলা রাজনীতিতে এটা কোনও নতুন কোন বিষয় নয়। এমারজেন্সির সময় থেকে দেখে আসছি আমরা, আস্তে আস্তে বেড়েছে, সিপিএম আমলে হয়েছে। টিএমসি আমলে তা ছাপিয়ে গেছে। মদন মিত্রর লোকজন বলছে, পুলিশ নিয়ে তাঁরা ক্ষুব্ধ। এত লোক হত্যা হয়, কেউ সুবিচার পায়না। কথায় কথায় সিবিআই তদন্ত চাওয়া হচ্ছে, সরকার পুরোপুরি ব্যর্থ”। এদিকে আগামীকাল রাষ্ট্রপতির সঙ্গে বিদেশ সফর যাচ্ছেন দিলীপ ঘোষ। এই নিয়ে তিনি বলেন, “কাল যাচ্ছি। প্রথমে ইতালি, তারপর ওখান থেকে জামাইকা, ভিনসেন্ট আইল্যান্ড, সার্বিয়া যাচ্ছি। সৌজন্যমূলক সম্পর্কের জন্যই যাওয়া।”

Read more Articles on
Share this article
click me!