সাফল্য বিএসএফের, ৫৭ কোটি টাকার সাপের বিষ উদ্ধার

৫৭ কোটি টাকার সাপের বিষ উদ্ধার করল ১৩৭ নম্বর ব্যাটালিয়নের বিএসএফ। শুক্রবার রাতে হিলির ডুঙ্গি এলাকার একটি নির্মীয়মান বাড়িতে অভিযান চালিয়ে সাপের বিষ উদ্ধার করে বিএসএফ

Parna Sengupta | Published : Sep 11, 2021 2:09 PM IST

৫৭ কোটি টাকার (Rs 57 crore) সাপের বিষ (snake venom) উদ্ধার করল ১৩৭ নম্বর ব্যাটালিয়নের বিএসএফ (BSF)। শুক্রবার রাতে হিলির ডুঙ্গি এলাকার একটি নির্মীয়মান বাড়িতে অভিযান চালিয়ে সাপের বিষ উদ্ধার করে বিএসএফ। শনিবার সন্ধ্যায় বাজেয়াপ্ত করা সাপের বিষের তিনটি জার শিলিগুড়ি নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার বিএসএফের সদর দফতর থেকে বনবিভাগের হাতে তুলে দিয়েছে বিএসএফ কর্তৃপক্ষ।

বিএসএফ জানিয়েছে, গতকাল রাতে গোপন সূত্র মারফত খবরের ভিত্তিতে ডুঙ্গীর নির্মীয়মান বাড়িতে হানা দেয়৷ তল্লাশিতে তিনটি সাপের বিষ জার উদ্ধার হয়। তিনটি জারে ক্রিষ্টাল, পাউডার ও লিকুইড সাপের বিষ উদ্ধার করা হয়। কোবরা এসপি ও রেড ড্রাগন সাপের বিষ বলে তদন্তে উঠে আসে। ফ্রান্স থেকে বাংলাদেশ হয়ে চোরাপথে ভারতে সাপের বিষের জারগুলি নিয়ে আসা হয়েছিল। 

ভারতে সাপের বিষ নিয়ে কী করা হত তার তদন্ত শুরু করেছে বিএসএফ। যদিও ঘটনায় কাউকে গ্রেপ্তার করে পারেনি বিএসএফ জওয়ানেরা। তবে বিএসএফের শীর্ষ আধিকারিকেরা উচ্চ পর্যায়ের তদন্ত নেমেছেন। সাপের বিষের কারবারে কারা যুক্ত রয়েছে তার খোঁজ খবর শুরু করেছে বিএসএফ আধিকারিকেরা। যদিও এনিয়ে বিএসএফ আধিকারিকরা সাংবাদিকদের সামনে কোন মন্তব্য করতে চাননি। 

Share this article
click me!