মেয়াদ উত্তীর্ণ ওষুধে রোগীর অবস্থার অবনতি, কাঠগড়ায় খোদ সরকারি হাসপাতাল

মেয়াদ উত্তীর্ণ ওষুধ দেওয়ার অভিযোগ সরকারি হাসপাতালের বিরুদ্ধে। কুলতলি থানায় অভিযোগ দায়ের। 

Parna Sengupta | Published : Sep 5, 2021 7:30 AM IST

সরকারি হাসপাতাল (government hospital) থেকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ (expired drugs) দেওয়ার অভিযোগ উঠল। এই ঘটনায় ইতিমধ্যেই হাসপাতালের বিরুদ্ধে কুলতলি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন রোগীদের পরিবার। ফলে বেশ বিপাকে পড়েছে দক্ষিণ ২৪ পরগণার কুলতলি ব্লক হাসপাতাল।  অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে কুলতলি থানার পুলিশ। গাফিলতির বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে বারুইপুর মহকুমা স্বাস্থ্য প্রশাসন সুত্রে।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, কুলতলির বাসিন্দা মাসুদা সর্দারকে শুক্রবার সন্ধ্যায় অসুস্থ অবস্থায় ভর্তি করা হয় কুলতলি ব্লক হাসপাতালে। সেখানে তড়িঘড়ি তাঁকে স্যালাইন সহ যাবতীয় ওষুধ দিয়ে চিকিৎসা শুরু করেন হাসপাতালের চিকিৎসক, নার্সরা। কিন্তু মাসুদাকে যে স্যালাইন দেওয়া হয় তা মেয়াদ উত্তীর্ণ বলে পরিবারের অভিযোগ। 

সেই স্যালাইন দেওয়ার পর থেকেই রোগীর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করলে বিষয়টি নজরে আসে আত্মীয় পরিজনদের। তারা পুরো বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষের নজরে আনলে প্রথমে অভিযোগ গ্রাহ্য করেননি হাসপাতাল কর্তৃপক্ষ। পরে ছবি সহ প্রমাণ দিলে বিষয়টি নিয়ে মুখে কুলুপ আঁটেন তারা। একে অপরের বিরুদ্ধে দায় এড়ানোরও চেষ্টা করেছেন। 

এরপরেই রোগীর আত্মীয়রা উত্তেজিত হয়ে পড়েন। হাসপাতাল চত্বরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। পরিস্থিতি সামাল দিতে কুলতলি থানার পুলিশ ঘটনাস্থলে আসে। ঘটনায় কুলতলি থানায় অভিযোগ দায়ের হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Share this article
click me!