গঙ্গায় ভাসছে লাশ, করোনা রোগীর পচা-গলা দেহ ভেসে এল রাজ্যে

  • মুর্শিদাবাদের গঙ্গায় ফের ভেসে এল দেহ
  • গঙ্গায় ভাসছে পচাগলা দেহ
  • মৃতদেহের কোন পরিচয় মেলেনি
  • পুলিশ এসে দেহ উদ্ধার করে

Parna Sengupta | Published : Jun 27, 2021 9:00 AM IST

একদিকে চলতে থাকা করোনার দ্বিতীয় ঢেউ,তার মধ্যে ঘাড়ের ওপর নিঃশ্বাস ফেলছে 'থার্ড ওয়েভ'। স্বাভাবিকভাবেই এই দুয়ের ফলে এমনিতেই আতংকিত সাধারণ মানুষ। এর উপরে সম্প্রতি উত্তরপ্রদেশে গঙ্গায় লাশ ছুড়ে ফেলার ঘটনা সংবাদমাধ্যম ও সোশ্যাল মিডিয়ার মধ্যে দিয়ে নজরে আসতেই আতঙ্ক আরো দানা বেঁধে বসেছে সাধারণের মধ্যে। এমন কঠিন পরিস্থিতিতের ইন্দো-বাংলা সীমান্তের মুর্শিদাবাদের বেদে পাড়া এলাকায় ভাগীরথী নদীতে ভেসে এল পচা গলা লাশ। 

উত্তর প্রদেশ থেকে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির মৃতদেহ ভেসে আসা সন্দেহে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে রবিবার। পরে পুলিশকে খবর দেওয়া হলে পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য  হাসপাতালে পাঠায় ।এই ব্যাপারে জেলার পুলিশ আধিকারিক বলেন, “ প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে বেশ কয়েক দিন আগে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে । দেহটি ফুলে গিয়ে পচন ধরেছে। বাকিটা খতিয়ে দেখা হচ্ছে"। 

জানা গিয়েছে, ভাগীরথীতে ভাসতে দেখা যায় একটি মৃতদেহ । ওই মৃতদেহ দেখে এলাকার মানুষের মধ্যে আতঙ্ক লক্ষ্য করা যায়। ইতিমধ্যে এলাকায় লোকমুখে ছড়িয়ে পড়ে উত্তর প্রদেশ থেকে করোনা আক্রান্তদের মৃতদেহ গঙ্গায় ভাসিয়ে দেওয়া হয়েছে। সেই মৃতদেহ ভেসে ভাগীরথীতে প্রবেশ করেছে। এই  ঘটনায় যেমন এলাকায় আতঙ্ক দেখা দেয় তেমনি অতি উৎসাহী মানুষ ভাগীরথীর পাড়ে ভীড় জমান।

বাংলায় ভেসে আসতে পারে উত্তরপ্রদেশ, বিহার থেকে গঙ্গায় ভাসিয়ে দেওয়া করোনা আক্রান্তের মৃতদেহ। এমন আশঙ্কা করেছিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। এতদিন বিষয়টি শুধু আশঙ্কাতেই আটকে ছিল। এবার সামনে এল সত্যি। গঙ্গায় জলের তোড়ে ভেসে বেড়াচ্ছে ভিন রাজ্যের করোনা আক্রান্তের পচা গলা মৃতদেহ। এমনই মর্মান্তিক ছবি দেখা গেল মুর্শিদাবাদের গঙ্গায়। 

Share this article
click me!