কেকে-র মৃত্যু নিয়ে মমতা সরকারকে নিশানা দিলীপ ঘোষের, তদন্তের দাবি অধীর চৌধুরীর

কেকে-র মৃত্যু নিয়ে শুরু হয়েছে রাজনীতি। রাজ্যের তৃণমূল সরকারকে নিশানা বিজেপি ও কংগ্রেসের। বিজেপির পুরো দায় রাজ্য সরকারের ঘাড়ে চাপায়েছে। অন্যদিকে কংগ্রেস গোটা ঘটনার তদন্তের দাবি করেছে।
 

Saborni Mitra | Published : Jun 1, 2022 9:38 AM IST

বলিউড প্লে ব্যাক সিঙ্গার কেকে-র আচমকা মৃত্যু নিয়ে পশ্চিমবঙ্গে রাজনীতি শুরু হয়ে গেছে। নজরুল মঞ্চের অব্যাবস্থা নিয়ে রীতিমত সরব বিরোধী রাজনৈতিক দলগুলি।  বিজেপি সাংসদ তথা জাতীয় সহসভাপতি দিলীপ ঘোষ। তিনি কেকে-র কনসার্টে ব্যাপক বিশৃঙ্খলার জন্য কলকতার স্থানীয় প্রশাসনকেই দাবি করেছেন। অন্যদিকে কলতায় কনসার্টের পর কেকে-র আচমকা মৃত্যুর ঘটনার তদন্তের দাবি জানিয়েছেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। 

দিলীপের বক্তব্য-
কনসার্টের পরই অসুস্থ হয়ে পড়েছিলেন বলিউড সিঙ্গার কেকে। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর মৃত্যু হয়। এই ঘটনায় বিজেপি নেতা দিলীপ ঘোষ সরাসরি নিশানা করেন রাজ্যের মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে।  দিলীপ ঘোষের কথায় তারকাদের যাথাযথ সুরক্ষা দিতে ব্যার্থ প্রশাসন। গোটা অনুষ্ঠানের ওপর প্রশাসনের কোনও নিয়ন্ত্রণ ছিল না। চূড়ান্ত অব্যবস্থা তৈরি হয়েছিল। কেকে-র মত শিল্পীদের যেধরনের নিরাপত্তা দেওয়ার প্রয়োজন তা দিয়ে ব্যর্থ হয়েছে রাজ্য প্রশাসন।  বিজেপি সাংসদ আরও বলেছেন, এমনিতেই এই রাজ্যে প্রবল গরম। তারওপর অস্বস্তিসূচকও বেশি। এই অবস্থায় এসি মেশিন বন্ধ হয়ে যাওয়ার পরে বন্ধ ঘরের মধ্যে যে অবস্থা তৈরি হয়েছেন তা কল্পনাতীত। তিনি বলেন কেকে অসুস্থ হয়েছিলেন কিনা তিনি জানেন না। কিন্তু তাঁর মৃত্য়ু হয়েছে। এই ঘটনার জন্য দায়ি রাজ্য প্রশাসন। 

অধীরের বক্তব্য-
অন্যদিকে কেকে-র মৃত্যুর ঘটনায় রাজ্য প্রশাসনের দিকেই আঙুল তুললেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। তিনি এই ঘটনার পুরো তদন্তের দাবি করেছেন। অধীর চৌধুরী অনুষ্ঠানের স্থান অর্থাৎ নজরুল মঞ্চের অব্যাবস্থার দিকে ইঙ্গিত করেছেন। তিনি সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে লিখেছেন, 'তাঁর পারফরম্যান্সের সময় নজরুল মঞ্চের  যে পরিবেশ ছিল তা অত্যান্ত সমালোচনামূল। অব্যাবস্থাপনা সহ অনেকগুলি অস্বস্তিকর প্রশ্ন তুলে দেয়। যেগুলি তাঁর মৃত্যুর কারণ হতে পারে।' তিনি আরও বলেছেন, উপযুক্ত কর্তৃপক্ষের দ্বারা গায়ক কেকে-র দুঃখজনক মৃত্যুর পুঙ্খানুপুঙ্খ তদন্ত তিনি দাবি করছেন। 

কেকে-র আচমকা মৃত্যুর পর থেকে শোকস্তব্ধ সঙ্গীতপ্রেমীরা। নজরুমঞ্চে অনুষ্ঠানের সময়ই তিনি অসুস্থ বোধ করেন।  মাত্র ১০ মিনিটের বিরতি নিয়ে স্টেজে ফিরে তিনি গান গেয়ে অনুষ্ঠান শেষ করেন। তারপর আরও অসুস্থ হয়ে পড়েন। তাঁকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই বলিউড গায়ক কেকে-কে মৃত বলে ঘোষণা করা হয়। মাত্র ৫৩ বছর বয়সে কেকে-র মৃত্যুতে শোকস্তব্ধ এই রাজ্যের সঙ্গীতপ্রেমীরা। 

 

Read more Articles on
Share this article
click me!