Cyclone Yaasর দাপটে বিপর্যস্ত পুরুলিয়া, বান এসেছে রুক্ষ কংসাবতীতে

 

  • রুক্ষ কংশাবতীতে এসেছে বান
  • জলও বেড়েছে অনেকটা 
  • প্রবল ঝড় বৃষ্টি পুরুলিয়ায় 
  • যশের কারণেই এই দুর্যোগ 

Asianet News Bangla | Published : May 26, 2021 10:49 AM IST

সকালে ওড়িশার উপকূলে আছড়ে পড়লেও তার দীর্ঘ সময় পরেও তাণ্ডব চালিয়ে যাচ্ছে ঘূর্ণিঝড় যশ (Cyclone Yaas)। আবহাওয়া দফতের পূর্বভাস অনুযায়ী প্রাকৃতিক দুর্যোগের প্রভাব পড়ছে রুক্ষ পুরুলিয়ায়। স্থানীয় বাসিন্দাদের কথা প্রবল ঝড় আর বৃষ্টির কারণে বর্ষা নামার আগেই ফুলেফেঁপে উঠেছে পুরুলিয়ার কংসাবতী নদী। একই সঙ্গে প্রবল ঝড়ের দাপটে প্রায় বিপর্যস্ত পুরুলিয়ার বিস্তীর্ণ এলাকা।

Cyclone Yaas: তাণ্ডব চলবে ২ ঘণ্টারও বেশি সময় ধরে, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় নৌবাহিনী ... R

আগেই আবহাওয়া দফতর জানিয়েছিল ঘূর্ণিঝড়ের লেজের ঝাপটা পড়বে পুরুলিয়ায়। সেইমতই এদিন সকাল থেকে শুরু হয় বৃষ্টি। সাথে ঝোড়ো হওয়া ফুলে ফেঁপে উঠলো রুখা সুখা কংসাবতী নদী। বেলা বাড়ার সাথে বাড়ে বৃষ্টি ও ঝড়ের গতি। কংসাবতী নদী তীরবর্তী লাগোয়া বেশ কয়েক জায়গায় ভাঙলো কাঁচা বাড়ি। উপড়ে পড়লো বিদ্যুতের খুঁটি। আবহাওয়া দপ্তরের ঘোষণা মতো আগে থেকেই জেলা প্রশাসন জেলায় মোট ৪৩১ টি সেফ হোমে ১৪৩০০ জনকে সেফ হোমে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। পুরুলিয়া ঝালদা ব্লক এলাকায় ইয়াসের প্রভাব পড়বে সবচেয়ে বেশি।তাই ঝালদা এলাকায় ৩১টি সেফ হোমে মে ৩৯০০ মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হল।

কোভিড পরবর্তী বিশ্ব আর একরকম থাকবে না, বৌদ্ধ পূর্ণিমার অনুষ্ঠানে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Cyclone Yaas-এর তাণ্ডব, বিপর্যস্ত বাংলা ও ওড়িশার প্রাকৃতিক দুর্যোগের ছবিগুলি দেখুন ..

 সেফ হোমে গাদাগাদি মানুষের ভিড়ে করোনা সংক্রমণের সম্ভাবনা দেখা দেয়। মাক্স স্যানিটাইজার এবং অন্যান্য সামগ্রী নিয়ে সেফহোমে যান  ঝালদা পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি সহ অন্যান্যরা। সেফ হোমে থাকা মানুষদের দেওয়া হলো মাস্ক। মাস্কের ব্যবহার আর নিরাপদ শারীরিক দূরত্ববিধি মেনেই থাকতে আবেদন জানান হয়েছে।  দুর্গতদের মধ্যে খাবার ও জল বিলি করা হয়েছে।  সব মিলিয়ে আবহাওয়া দপ্তরের পূর্বঘোষণা মতই  ইয়াসের লেজের ঝাপটার প্রভাব পড়ল জঙ্গলমহল পুরুলিয়ায়।

Share this article
click me!