পুলিশ নিয়োগের পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস, নেপাল সীমান্ত থেকে গ্রেফতার প্রাক্তন ডিআইজি

  • অসম পুলিশের প্রাক্তন ডিআইজি পিকে দত্তকে গ্রেফতার
  • তাকে গ্রেফতার করেছে পশ্চিমবঙ্গ পুলিশ
  •  অসম পুলিশের নিয়োগের পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ
  • পিকে দত্ত পশ্চিমবঙ্গ,নেপাল সীমান্তে আত্মগোপন করেছিলেন 

Asianet News Bangla | Published : Oct 6, 2020 4:10 PM IST / Updated: Oct 06 2020, 10:18 PM IST

দীপক দাস, শিলিগুড়ি : অসম পুলিশের প্রাক্তন ডিআইজি পিকে দত্তকে গ্রেফতার করল পশ্চিমবঙ্গ পুলিশ। তার বিরুদ্ধে ২০১১ সালে অসম পুলিশের নিয়োগের পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ রয়েছে। সম্প্রতি পিকে দত্ত পশ্চিমবঙ্গ এবং নেপাল সীমান্তের কাঁকড়াভিটায় আত্মগোপন করেছিলেন বলে অভিযোগ।

মঙ্গলবার নেপাল সরকারের বিশেষ অনুমতি নিয়ে কাঁকড়াভিটায় তল্লাশি চালায় পশ্চিমবঙ্গ রপুলিশ। সেখান থেকেই গ্রেফতার করা হয় অভিযুক্ত পিকে দত্তকে। এই ঘটনায় মূল পান্ডা ডিবন ডেকাকে অসমের সিআইডি দুই সপ্তাহ আগে গ্রেফতার করে। তাকে জিজ্ঞাসাবাদ করেই পিকে দত্তের হদিশ পায় অসম সিআইডি। এরপর তারা পিকে দত্তকে ধরতে পশ্চিমবঙ্গ পুলিশের সঙ্গে যোগাযোগ করে।

জানা গিয়েছে, কিছু দিন আগেই অসম পুলিশের নিয়োগে প্রশ্নফাঁস চক্রে জড়িত সন্দেহে বেশকিছু লোককে জিজ্ঞাসাবাদ করে। যার মধ্য়ে ডিবন ডেকাও ছিল। সেই সূত্র ধরেই বাকি চক্রীদের হদিশ শুরু  করে পুলিশ। সেই অনুযায়ী পর্দা ফাঁস হয় চক্রীদের। এক এক করে বেরিয়ে আসে প্রতারণা চক্রের চাঁইদের খবর। 

শোনা যাচ্ছে, প্রাক্তন ডিআইজির নাম জুড়ে যাওয়ায় এই চক্রে কত বড় বড় নাম থাকতে পারে তা নিয়ে শুরু হয়েছে আকাশ কুসুম কল্পনা। অনেকেই মনে করছেন, পুলিশের প্রশ্নপত্র ফাঁস কেলেঙ্কারিতে জড়িত থাকতে পারেন একাধিক জন প্রতিনিধি। আগামী দিনে প্রাক্তন ডিআইজিকে জেরা করে এরকম অনেক তথ্যের সন্ধান পাওয়া যেতে  পারে।

 

Share this article
click me!