অক্ষত রান্নাঘর- সিলিন্ডার, গৃহস্থ বাড়িতে প্রবল বিস্ফোরণে আতঙ্ক বালুরঘাটে

  • বালুরঘাটের একটি বাড়িতে বিস্ফোরণ
  • বিস্ফোরণে ভাঙল ঘরের দরজা
  • অক্ষতই রয়েছে রান্নাঘর এবং সিলিন্ডার
  • বিস্ফোরণে গুরুতর আহত এক মহিলা

debamoy ghosh | Published : Jan 31, 2020 12:22 PM IST

আচমকা প্রচণ্ড বিস্ফোরণের শব্দে কেঁপে উঠল বালুরঘাটের বিশ্বাসপাড়া এলাকা। বিস্ফোরণে গুরুতর আহত হয়েছেন এক মহিলা। 

দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটের বড়বাজার  এলাকার বাসিন্দা শিবু সেনের বাড়িতে  এই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে আহত হন শিবুবাবুর স্ত্রী প্রতিমা সেন। যদিও কী থেকে এই বিস্ফোরণ, তা নিয়ে পুলিশ প্রশাসন থেকে শুরু করে স্থানীয় বাসিন্দাদের মধ্যে ধোঁয়াশা তৈরি হয়েছে। 

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন,  বাড়ির ভিতরে রান্নার সিলিন্ডার থেকে ফ্রিজ সবকিছুই অক্ষত অবস্থায় রয়েছে। কিন্তু প্রচণ্ড বিস্ফোরণে বাড়ির একটি দরজা রীতিমতো দুমড়ে মুচড়ে ভেঙে যায়। পাশের ঘরেও কিছুটা আগুন লেগে যায়। সেই সময় বাড়িতেই ছিলেন প্রতিমাদেবী। বিস্ফোরণে গুরুতর জখম হন তিনি। গুরুতর আহত অবস্থায় তাঁকে বালুরঘাট জেলা হাসপাতালে  ভর্তি করা হয়। কিন্তু তাঁর আঘাত গুরুতর হওয়ায় পরে তাঁকে কলকাতায় স্থানান্তরিত করা হয়।

দুর্ঘটনার পর আহত প্রতিমাদেবী প্রতিবেশীদের কাছে দাবি করেন, জল গরম করতে গিয়েই দুর্ঘটনা ঘটেছে। কিন্তু সেক্ষেত্রে বিকট শব্দ কেন হবে বা ঘরের দরজা কেন দুমড়ে, মুচড়ে যাবে, তা নিয়েই প্রশ্ন উঠছে। তার উপর বাড়ির রান্না ঘরেরও কোনও ক্ষতি হয়নি বলে স্থানীয় বাসিন্দা এবং পুলিশের দাবি। 

 কী থেকে বিস্ফোরণ, তা জানতে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। বাড়িতে কোনও ধরনের বিস্ফোরক ছিল কি না, তাও জানার চেষ্টা করা হচ্ছে। 

Share this article
click me!