দিলীপ ঘোষ কাঁচা বাঁশ তৈরি রাখলে, তৃণমূল তেল মাখানো পিঠ দেবে- কটাক্ষ ফিরহাদের

মেট্রো সম্প্রসারণে ক্ষেত্রে ফায়ার লাইসেন্স নিয়ে একটা বড় সমস্যা দেখা দিয়েছে। সে বিষয়েও ইতিমধ্যে ডিজি ফায়ারকে সমস্যা সমাধানে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম।

Parna Sengupta | Published : Feb 23, 2022 1:53 PM IST

মার্চের মধ্যে শিয়ালদহ পর্যন্ত মেট্রো চলাচল শুরু হয়ে যাবে। আশার কথা শোনালেন রাজ্যের পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম। কিন্তু বাধা জটিলতা আছে সেগুলো শীঘ্রই মিটিয়ে ফেলা হবে। ইতিমধ্যে বৌবাজারের কাছে মেট্রো সম্প্রসারণের কাজের জন্য রাস্তা বন্ধ করার আবেদন জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। সেই বিষয়টা খতিয়ে দেখা হচ্ছে পুলিশ প্রশাসনের সঙ্গে কথা বলে সেখানে যাতে সমস্যার সমাধান করা যায় সেটা দেখা হবে বলেও জানিয়েছেন তিনি। 

অন্যদিকে মেট্রো সম্প্রসারণে ক্ষেত্রে ফায়ার লাইসেন্স নিয়ে একটা বড় সমস্যা দেখা দিয়েছে। সে বিষয়েও ইতিমধ্যে ডিজি ফায়ারকে সমস্যা সমাধানে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম। এছাড়াও মহাকরণের সামনে মহাকরণের ধাঁচেই একটি বাস স্ট্যান্ড তৈরি করা হবে সে বিষয়েও মেট্রো রেল কর্তৃপক্ষকে প্ল্যান তৈরি করে দেখানোর নির্দেশ দেওয়া হয়েছে। 

এদিকে বুধবার পরিবহন মন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেছিলেন কে এম আর সি এল এর এমডি মানস সরকার সহ অন্যান্য আধিকারিকরা। বৈঠক শেষে তারা জানিয়েছেন যে সব বিষয় নিয়ে সমস্যা হচ্ছিল সেই বিষয়গুলো নিয়ে সমাধানের আশ্বাস দিয়েছেন মন্ত্রী।

এদিকে ফেয়ার চার্ট ছাড়াই বর্ধিত ভাড়া নেওয়ার প্রতিবাদ জানিয়ে কলকাতা আদালতে একটি জনস্বার্থ মামলা করা হয় সে বিষয়েও বুধবার পরিবহন বাঁচাও কমিটির সঙ্গে আলোচনায় বসেন ফিরহাদ হাকিম। তিনি বাস মালিক সংগঠনের অবিলম্বে প্রতিটি বাসে ফেয়ার চার্ট লাগানোর নির্দেশ দিয়েছেন। এছাড়া প্রত্যেকটি বাস ডিপোতে কমপ্লেন বুক রাখার নির্দেশ দিয়েছেন। তিনি বলেন এ বিষয়ে নির্দিষ্ট আইন আছে তাই সেই আইন মেনে চলতে হবে, ঠিক যেমনটা কলকাতা উচ্চ আদালত চাইছেন। যদিও এদিন বৈঠকে বাস মালিক সংগঠন 'পরিবহন বাঁচাও' এর পক্ষ থেকে মন্ত্রীর কাছে ট্যাক্স সিএফ ও পুলিশি অত্যাচারের কথা তুলে ধরা হয়। এমনটাই জানিয়েছেন পরিবহন বাঁচাও সংগঠনের তপন বন্দ্যোপাধ্যায়।

এদিন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের কাঁচা বাঁশ মন্তব্যের প্রেক্ষিতে ফিরহাদ বলেন আমরা দিলীপ বাবুদের বাঁশ নীতিতে বিশ্বাসী নই। ফিরহাদ বলেন আমরা গান্ধীবাদে বিশ্বাসী। দিলীপ বাবু কাঁচা বাঁশের জন্য আমরা তেল মাখানো পিঠ এগিয়ে দেব। উল্লেখ্য পশ্চিম মেদিনীপুর জেলার ক্ষীরপাই পৌরসভার বিজেপি প্রার্থীদের সমর্থনে নির্বাচনী প্রচারে গিয়ে ভোট সন্ত্রাস নিয়ে বুধবার বিতর্কিত মন্তব্য করেন দিলীপ ঘোষ। তিনি বলেন "আমরা জানি আমাদের নিজের জোরে ভোট করতে হবে, তার প্রস্তুতি চলছে,কাঁচা বাঁশ কেটে রেখেছে আমাদের লোকেরা দরকার হলে সেটা ব্যবহার করবো আমরা।"

Read more Articles on
Share this article
click me!