বৃহস্পতিবার থেকে রাজ্যে চালু হবে পরিষেবা, স্যানিটাইজ করা হচ্ছে বাস

  • বৃহস্পতিবার থেকে চালু বাস পরিষেবা
  • যাত্রীদের নিরাপত্তা নিয়ে চিন্তা
  • স্যানিটাইজ করা হচ্ছে সব বাস
  • জানাল আইএনটিটিইউসি

Parna Sengupta | Published : Jun 30, 2021 8:41 AM IST

সাধারণ মানুষের নিরাপত্তায় কোন ত্রুটি রাখা হবে না। বৃহস্পতিবার থেকে যে সব বাস রাস্তায় নামবে, সেগুলি সঠিক ভাবে স্যানিটাইজ করা হয়েছে। যাত্রী সুরক্ষায় কোনও রকম আপোষ করা হবে না বলে আশ্বাস আইএনটিটিইউসি-র। বারাসাতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনই জানান জেলা INTTUC নেতা তাপস দাশগুপ্ত। 

তিনি বলেন, গত সপ্তাহে সমস্ত বাস স্যানিটাইজ করা হয়েছে বাস ইউনিয়নের পক্ষ থেকে। মাননীয়া মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন পয়লা জুলাই থেকে পঞ্চাশ শতাংশ যাত্রী নিয়ে বাস পরিষেবা চালু হবে। তাই বুধবারও বেশ কিছু বাস স্যানিটাইজ করা হয়েছে। মানুষ যাতে নিরাপদে যেতে পারে তার ব্যবস্থা করা হচ্ছে। 

আইএনটিটিইউসির পক্ষ থেকে জানানো হয়েছে ট্রেড ইউনিয়নের কর্মী যাদের দেড় দুমাস ধরে রোজগার বন্ধ, তাদের সংগঠনের পক্ষ থেকে খাদ্য সামগ্রী দেওয়া হচ্ছে। বারাসাত বাস স্ট্যান্ড থেকে মোট ২৩টি বাস রুট রয়েছে এবং ৬৩২টি বাস রয়েছে। রুট অনুযায়ী বাসের যাতায়াতের ট্রিপ সংখ্যা নির্ধারিত হয়। কয়েক হাজার যাত্রী বারাসাত বাস স্ট্যান্ড থেকে যাতায়াত করেন। যেহেতু বারাসাত জেলা সদর তাই বিভিন্ন জায়গা থেকে মানুষ এখানে আসেন। সমস্ত মানুষ পরিবহনের মাধ্যমে যাতে নিরাপদে পৌঁছতে পারে তার চেষ্টা করা হচ্ছে। 

উল্লেখ্য, রাজ্যে ১৫ই জুলাই পর্যন্ত বিধিনিষেধ বাড়ানো হয়েছে। নবান্নে সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান আরো ১৫ দিন রাজ্যে বাড়ানো হয়েছে বিধিনিষেধের সময়সীমা। ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলতে পারবে বাস, নবান্নে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, এখনই লোকাল ট্রেন বা মেট্রো চালানোর পক্ষে সায় দেওয়া হয়নি। তবে বাস চলাচলে শর্তসাপেক্ষে অনুমতি মিলেছে। সরকারি ও বেসরকারি উভয় ধরণের বাসই ৫০ শতাংশ যাত্রী নিয়ে রাস্তায় নামতে পারবে।

রাজ্য সরকারের ঘোষণা মতই বৃহস্পতিবার অর্থাৎ পয়লা জুলাই থেকে খুলে যাচ্ছে সরকারি ও বেসরকারি অফিস। সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত সরকারি ও বেসরকারি অফিস খুলতে পারবে। তবে তাতে কর্মী সংখ্যা হতে হবে ৫০ শতাংশ বলে জানানো হয়েছে। 

Share this article
click me!