টানা বৃষ্টির জের, ধ্বসে বন্ধ পাহাড়ের পথ, সংযোগহীন সিকিম-কালিম্পং

  • টানা বৃষ্টিতে এবার বিপাকে পাহাড়
  • ধ্বস নেমে বন্ধ একাধিক রাস্তা
  • যোগাযোগ ছিহ্ন হয়েছে কালিম্পং-ডুয়ার্সের সঙ্গে 
  • এখনই বৃষ্টি কমার সম্ভাবনা নেই 

Jayita Chandra | Published : Sep 25, 2020 3:15 AM IST

গত কয়েকদিন ধরেই নিম্নচাপের জেরে বৃষ্টি হচ্ছে উত্তর বঙ্গে। সোমবারই মিলেছিল ভারী বর্ষণের পূর্বাভাস। মঙ্গলবার থেকেই শুরু হয় উত্তরে বৃষ্টি। উত্তরেরর একাধিক অঞ্চলে লাগাতার বৃষ্টির জেরে এবার পাহাড়ে একাধিক জায়গাতে নামল ধ্বস। মুহূর্তে যোগাযোগ বন্ধ হযে যায় কলিম্পং, ডুয়ার্স সিকিমের সঙ্গে। শিলিগুড়ির কাছে অবস্থিত জাতীয় সড়ক ১০-এ ধ্বস নামার ফলেই এই বিপত্তি। 

পাশাপাশি পাহাড়ে ওঠার ও নামার একাধিক পথে নেমেছে ধ্বস, মাটি হয়ে রয়েছে আলগা। এমন অবস্থাতেও বৃষ্টি কমার কোন লক্ষণই নেই। যার ফলে রাস্তা পরিষ্কার করতেও বেগ পেতে হচ্ছে। আটকে রয়েছে গাড়ি। ধ্বস নামার পরই মুহূর্তে সেখানে এসে হাজির হয়েছে বিপর্যয় মোকাবিলা টিম। কিন্তু আকাশের পরিস্থিতিত স্বাভাবিক না হওয়ার কারণে দ্রুত কাজ করা সম্ভব হচ্ছে না। 

অন্যদিকে আবার আবহাওয়া দফতরের কথায় এখনও জারি রয়েছে অরেঞ্জ সংকেত। শুক্রবারও হবে বৃষ্টি। মঙ্গলবার থেকে শুরু হওয়া বৃষ্টির দাপট চলতে থাকে বুধবার সারা দিন। এদিন বৃষ্টির জেরেই মাটি আলগা হয়ে একাধিক এলাকাতে ধ্বস নামে। ব্যহত হয় পরিবহণ ব্যবস্থা। কালীমন্দিরের সামনে যে যোগাযোগের ব্রিজ রয়েছে, তার মুখে একটি বড় ধ্বস নামাতেই সমস্যা। শনিবার থেকে আবহাওযা স্বাভাবিক হওয়ার সম্ভাবনা। 

Share this article
click me!