স্ত্রীর অত্যাচারে অতিষ্ঠ স্বামীরা, পুরুষ নির্যাতন বন্ধের দাবিতে রাস্তায় দাঁড়িয়ে বিক্ষোভ

সাংসারিক অশান্তির জেরে বারে বারেই অভিযুক্ত হন পুরুষরা। মহিলারা নারী নির্যাতনের গল্প ফাঁদে।

Parna Sengupta | Published : Sep 1, 2021 12:03 PM IST

তৃনাঞ্জন চট্টোপাধ্যায়, আসানসোল- সকাল হতে না হতেই টিভি পেপারে দেখা যায় নারী নির্যাতনের খবর। কোথাও হেনস্থা হচ্ছে স্বামী, কোথাও বা আইনের বেড়াজালে আবদ্ধ হচ্ছে পুরুষরা। স্বামী রা। আর এরই প্রতিবাদে আসানসোলের জেলাশাসকের অফিসের সামনে হাজির পুরুষ কল্যাণ সমিতি। দাবি দাওয়া নিয়ে ঘুরছেন সরকারি দপ্তরে। 

আন্দোলনকারীদের অভিযোগ সাংসারিক অশান্তির (Domestic Violence) জেরে বারে বারেই অভিযুক্ত হন পুরুষরা(Men)। মহিলারা(Women) নারী নির্যাতনের (Torture) গল্প ফাঁদে। অল্প কিছুকে বাড়িয়ে শাস্তি দেয় পুরুষদের। কিন্তু পরিসংখ্যান বলছে বহু মাত্রায় নির্যাতিত হয় স্বামীরা। সে রকম প্রশাসনের কাছে সাহায্য পায় না পুরুষরা , নারীরা যে ভাবে পায়।

সমিতির দাবি পুরুষ নির্যাতন সব সময় প্রকাশ্যে আসে না। কিন্তু তা সত্ত্বেও নির্যাতনের কারণে বহু পুরুষ আত্মহত্যা করেন। ভেঙে যায় সংসার। পুরুষের উপর অত্যাচার বা স্ত্রীর স্বামীর প্রতি নির্যাতনের ভুরি ভুরি তথ্য প্রমাণ দিচ্ছেন তারা। শুধু পশ্চিম বর্ধমানের আসানসোলই নয়। গোটা দেশের তথ্য প্রমাণ নিয়ে জেলাশাসকের অফিসের সামনে পুরুষ কল্যাণের সদস্যরা।

নিজের পার্সে কত টাকা রাখেন মুকেশ অম্বানি, জানলে চোখ কপালে উঠবে

ব্যাঙ্কের চেক থেকে রান্নার গ্যাসের দাম, পয়লা সেপ্টেম্বর থেকে চালু একাধিক নতুন নিয়ম

Bank Holidays in September : সেপ্টেম্বর মাসে কোন কোন দিনে বন্ধ ব্যাঙ্ক, দেখে নিন তালিকা

দেশের আইন ব্যবস্থায় পুরুষ নির্যাতনকেও যথাযথ ভাবে দেখা হোক। এটাই তাদের দাবি। যে আন্দোলন সচরাচর প্রকাশ্যে আসে না, সেই আন্দোলনকে সাথী করে বুধবার দুপুরে আসানসোলের পথে পুরুষরা। তবে তাদের দাবি শুধু পুরুষদের জন্য নয়। তাদের দাবি নারী পুরুষ বা রূপান্তরকামীদের জন্যও। কথা একটাই -- নির্যাতন টা নির্যাতনই। সেখানে যেন নারী পুরুষের বিভেদ না হয়। কারন এই অত্যাচারে আত্মহত্যা করেছে বহু পুরুষ যা প্রকাশ্যে আসছে না।

Share this article
click me!