রাখি পূর্ণিমার দিন চাঁচলে আলাদাভাবে অনুষ্ঠানের আয়োজন, প্রকাশ্যে TMCP-র গোষ্ঠীদ্বন্দ্ব

প্রতিবছর রাখি বন্ধনের দিনটিতে চাঁচল ব্লক তৃণমূল ছাত্র পরিষদের সদস‍্যরা সাড়ম্বরে দিনটিকে পালন করে। কিন্তু, এবার তার উল্টো ছবি ধরা পড়ল চাঁচলে। টিএমসিপির দুটি গোষ্ঠীর তরফেই এবার আলাদাভাবে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। 

Asianet News Bangla | Published : Aug 22, 2021 10:51 AM IST / Updated: Aug 22 2021, 06:56 PM IST

রাখি পূর্ণিমার দিন তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের ছবি ধরা পড়ল মালদহের চাঁচলে। আলাদাভাবে রাখি বন্ধন উৎসব পালন করল চাঁচল ১ নম্বর ব্লক ও টাউন তৃণমূল ছাত্র পরিষদ। এদিন দুই সংগঠনের তরফেই আলাদা করে চাঁচল শহরের পথ চলতি সাধারণ মানুষের হাতে রাখি পরিয়ে দেওয়া হয়। এছাড়া মাস্কও তুলে দেন তাঁরা। এই ঘটনাকে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব বলে উল্লেখ করেছে বিজেপি। 

উল্লেখ্য, প্রতিবছর রাখি বন্ধনের দিনটিতে চাঁচল ব্লক তৃণমূল ছাত্র পরিষদের সদস‍্যরা সাড়ম্বরে দিনটিকে পালন করে। কিন্তু, এবার তার উল্টো ছবি ধরা পড়ল চাঁচলে। টিএমসিপির দুটি গোষ্ঠীর তরফেই এবার আলাদাভাবে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। চাঁচল স্ট‍্যান্ডে চাঁচল ১ নম্বর ব্লক টিএমসিপির সভাপতি রকি খানের নেতৃত্বে রাখি বন্ধন উৎসব পালন করা হয়। পাশাপাশি শহরের অন‍্য প্রান্তে চাঁচল টাউন টিএমসিপির তরফে রাখি বন্ধন উৎসবের আয়োজন করা হয়। পূর্বে একত্রিত হয়েই এই উৎসব পালন করা হত বলে জানা গিয়েছে। 

রকি খান বলেন, "আমরা ব্লক টিএমসিপি সংগঠনের উদ‍্যোগে রাখি বন্ধনের আয়োজন করেছি। কিন্তু, চাঁচল অঞ্চল টিএমসিপির সভাপতি আলদাভাবে আয়োজন করেছেন। বিষয়টি আমাদের জানায়নি।"

আরও পড়ুন- ৬ মাসের জন্য সাসপেন্ড অনিল কন্যা, অজন্তার শাস্তি নিয়ে দ্বিধাবিভক্ত সিপিএম

আরও পড়ুন- 'তৃণমূল ছেড়ে কথা বলবে না', রাখি উৎসবে 'মহিলা তালিবান' ইস্যুতে BJP-কে হুঁশিয়ারি পার্থর

চাঁচল অঞ্চল টিএমসিপির সভাপতি সিদ্ধার্থ ভট্টাচার্যের দাবি, "আমাদের আয়োজন আগে থেকেই ঠিক করা ছিল। এবিষয়ে আমি ব্লক সংগঠনকে জানিয়েছি। তারপরেও তারা আলদা ভাবে আয়োজন করেছে। আমরা তাদেরকে বিষয় জানিয়েছিলাম।"

এ প্রসঙ্গে চাঁচলের বিজেপি নেতা প্রসেনজিৎ শর্মা বলেন, "উৎসবের দিনেও ভেদ এটা তৃণমূলই পারে। যেখানে ভাতৃত্বের মিলন সেখানে তারা রাজনৈতিক বিভেদ ঘটাচ্ছে। এই সংস্কৃতি নতুন কিছু নয়। এটা যে গোষ্ঠীদ্বন্দ তা স্পষ্ট।"

আরও পড়ুন, 'বাইরে থেকে এসেছে, বাংলার সংস্কৃতির কিছুই জানে না', রাখি উৎসবে এসে BJP-কে তোপ ফিরহাদের

Share this article
click me!