পার্থ চট্টোপাধ্যায়ের রাত কাটবে ভূবনেশ্বর AIIMSএ, ১০ দিনের জন্য ইডি হেফাজতের নির্দেশ আদালতের

আগামী ৩ অগাস্ট পর্যন্ত পার্থ চট্টোপাধ্যায় আর অর্পিতা মুখোপাধ্যায়কে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হেফাজতে রাখা হবে। ৩ অগাস্ট আদালতে পার্থ আর অর্পিতাকে আবার আদালতে পেশ করার নির্দেশ দেওয়া হয়েছে । পার্থ আর অর্পিতা দুজনেরই জামিনের আবেদন খারিজ করে দিয়েছে কলকাতা হাইকোর্ট। 

Saborni Mitra | Published : Jul 25, 2022 5:22 PM IST / Updated: Jul 25 2022, 11:08 PM IST

আগামী ৩ অগাস্ট পর্যন্ত পার্থ চট্টোপাধ্যায় আর অর্পিতা মুখোপাধ্যায়কে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হেফাজতে রাখা হবে। ৩ অগাস্ট আদালতে পার্থ আর অর্পিতাকে আবার আদালতে পেশ করার নির্দেশ দেওয়া হয়েছে । পার্থ আর অর্পিতা দুজনেরই জামিনের আবেদন খারিজ করে দিয়েছে কলকাতা হাইকোর্ট। পাশাপাশি কলকাতা হাইকোর্টের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে এই ১০ দিনের ইডি হেফাজতের সময় পার্থ আর অর্পিতা দুজনেকেই ৪৮ ঘণ্টা অন্তর অন্তর মেডিক্যাল পরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে যেতে হবে। 

অন্যদিকে পার্থ চট্টোপাধ্যায়ের শারীরিক পরীক্ষার পর ভূবনেশ্বর এইমস জানিয়ে দিয়েছে শারীরিক সমস্যা রয়েছে। কিন্তু তার জন্য হাসপাতালের ভর্তি থাকার প্রয়োজন নেই। তাঁকে এইমস কর্তৃপক্ষ ভর্তি নেয়নি। তবে ইডির আবেদনের কারণে ভূবনেশ্বরের হাসপাতালেই রাত থাকতে হবে পার্থ চট্টোপাধ্যায়কে। মঙ্গলবার ভোর ৫টা ৪০ মিনিটে যে প্রথম বিমানটি ছাড়বে সেটিতেই পার্থকে ওড়িশা থেকে কলকাতায় নিয়ে আশা হবে। তারপরই নিজেদের হেফাজতে নেবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। 

ইডি সূত্রের খবর অর্পিতার বাড়ি থেকে উদ্ধার হওয়া বিপুল অর্থের সঙ্গে স্কুল শিক্ষক নিয়োগ দুর্ণীতির যোগ রয়েছে। তদন্তকারীরা ওই ডায়েরির সূত্র ধরেই মিসিং লিঙ্ক খুঁজে বার করার চেষ্টা করেছেন। কালো ডায়েরির সূত্র ধরেই ইডি টালিগঞ্জের একটি ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে প্রচুর পরিমাণে নগদ টাকা ও গয়নার সন্ধান পেয়েছে। তাই অর্পিতা ও পার্থর আইনজীবীরে স্বল্প মেয়াদে ইডি হেফাজতের আবেদন জানালেও তার বিরোধিতা করেছে তদন্তকারীরা। তারা প্রথমে ১৪ দিনের হেফাজতের আবেদন জানিয়েছিল। কিন্তু সবদিক বিবেচনা করে কলকাতা হাইকোর্ট ১০ দিনের হেফাজতের নির্দেশ দিয়েছে। 

অন্যদিকে পার্থ চট্টোপাধ্য়ায়ের বান্ধবী হিসেবে পরিচিত অর্পিতার বাড়ি থেকে একটি কালো ডায়েরি উদ্ধার হয়েছে। যা নিয়ে তৈরি হয়েছে রহস্য। তদন্তকারীদের কথায় এই ডায়েরিতে শিক্ষাদফতরের নাম লেখা রয়েছে। আর কিছু ব্যক্তির নাম আর ফোন নম্বর লেখা রয়েছে। তাই নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। পার্থ আর অর্পিতাকে মুখোমুখী বসিয়ে জেরা করা হতে পারে বলেও ইডি সূত্রের খবর। ইডির অভিযোগ এখনও পর্যন্ত অর্পিতা তদন্তে তাদের কোনও রকম সহযোগিতা করেননি। কোনও প্রশ্নেরই উত্তর দিতে চাননি। জেরার মাঝে একাধিকবার কান্নায় ভেঙে পড়েছিলেন তিনি।

মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন চিটফাণ্ড দুর্ণীতি সিপিএমএর আমলে আর সিবিআই টার্গেটে করেছে তাঁর দল অর্থাৎ তৃণমূল কংগ্রেসের নেতা নেত্রীদের। তিনি আরও বলেন দীর্ঘ দিন ধরেই সারদা - রোজভ্যালিকাণ্ডে তদন্ত চলছে। কিন্তু এখনও মিমাংসা হয়নি। তাই স্কুল শিক্ষক নিয়োগ দুর্ণীতি মামলার যাতে দ্রুত নিষ্পত্তি হয় তার জন্য মমতা বন্দ্যোপাধ্য়ায় আওয়াজ তোলেন। তিনি আরও বলেন আগামী তিন মাসের মধ্যে যেন এই তদন্ত শেষ হয়। 

Read more Articles on
Share this article
click me!