হাসপাতাল চত্বরে জঙ্গল থেকে উদ্ধার হল বিশালাকার পাইথন, দুর্গাপুরে সাপের আতঙ্ক

  • হাসপাতাল চত্বর থেকে উদ্ধার হল বিশালাকার পাইথন
  • ঘটনার জেরে হাসপাতালের রোগীদের মধ্য়ে আতঙ্ক
  • দুর্গাপুরে স্টেশন চত্বর থেকে সজারু উদ্ধার
  • আহত অবস্থায় সজারুটিকে উদ্ধার করে বনদফতর

Asianet News Bangla | Published : Sep 13, 2020 11:21 AM IST / Updated: Sep 13 2020, 04:53 PM IST

দীপিকা সরকার, দুর্গাপুর-হাসপাতাল লাগোয়া জঙ্গল থেকে উদ্ধার হল বিশাল আকারের একটি পাইথন। জঙ্গল থেকে ছয় ফুটের একটি পাইথন উদ্ধার করে বনদফতর। হাসপাতালের ব্লাড ব্যাঙ্কের সামনের জঙ্গল থেকে পাইথন উদ্ধার হওয়ায় আতঙ্ক ছড়ায় রোগীর আত্মীয়দের মধ্য়ে। 

জানাগেছে, রবিবার সকালে হাসপাতালের ব্লাড ব্যাঙ্ক লাগোয়া জঙ্গল পরিষ্কার করছিলেন এক সাফাই কর্মী। সে সময় বিশালাকার এই পাইথনটি দেখতে পান। বিষয়টি জানাজানি হতেই আতঙ্ক ছড়িয়ে পড়ে হাসপাতাল চত্বরে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বন দফতরের কর্মীরা। জঙ্গলের বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে পাইথনটিকে উদ্ধার করে। 

অন্যদিকে, দুর্গাপুর রেলস্টেশন সংলগ্ন একটি কলোনি থেকে আহত অবস্থায় একটি সজারুকে উদ্ধার করে বনদফতর। ওই এলাকা থেকে দু মাস আগে আরও দুটি সজারু উদ্ধার করেছিল বনদফতর। 

বন্যপ্রেমী সংগঠনের সদস্যরা জানান, খাবারের খোঁজে জঙ্গল ছেড়ে লোকালয়ে চলে আসছে এই প্রাণীগুলি। বন দফতরে এবিষয়ে আরও পদক্ষেপ করা প্রয়োজন রয়েছে বলে জানান তিনি। পাশাপাশি, দুর্গাপুরের ডিএফও নীলরতন পাণ্ডা বলেন, লোকালয়ে আসা পাইথন ও সজারুগুলির যাতে কোনও ক্ষতি না হয় সে বিষয়ে সচেতন হতে হবে সাধারণ মানুষকে। এর ফলে বন দফতরের সহযোগিতা সবসময় রয়েছে বলেও জানান তিনি।

Share this article
click me!