এবার ইডির জালে মানিক ভট্টাচার্য, রাতভর জেরার পর গ্রেফতার প্রাথমিকের প্রাক্তন সভাপতি

নিয়োগ দুর্নীতি মামলায় এবার গ্রেফতার প্রাথমিক শিক্ষা পর্যদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। রাতভর তাঁকে জেরা করা হয় সিজিও কমপ্লেক্সে। তারপরই গ্রেফতার করা হয় তাঁকে। 

Saborni Mitra | Published : Oct 11, 2022 2:52 AM IST / Updated: Oct 11 2022, 08:31 AM IST

নিয়োগ দুর্নীতি মামলায় এবার গ্রেফতার প্রাথমিক শিক্ষা পর্যদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। রাতভর তাঁকে জেরা করা হয় সিজিও কমপ্লেক্সে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সূত্রের খবর, মানিক ভট্টাচার্যের জবাবে প্রচুর অসঙ্গতি থাকায় তাঁকে গ্রেফতার করা হয়। ইডি সূত্রের খবর এদিনই মানিক ভট্টাচার্যকে আদালতে পেশ করা হবে। তাঁর বিরুদ্ধে তদন্তে অসহযোগিতা করার অভিযোগও উঠেছে। তিনি তৃণমূল কংগ্রেসের পলাশিপাড়ার বিধায়ক।

ইডি সূত্রের খবর সোমবার দুপুরের দিকে সিজিও কমপ্লেক্সে গিয়েছিলেন মানিক ভট্টাচার্য। তারপরই নিয়োগ দুর্নীতি মামলায় তদন্তকারীদের জেরার সামনে পড়েন তিনি। রাতভর ম্যারাথন জেরা চলে। সূত্রের খবর প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতির বয়ানা অসংখ্য গরমিল রয়েছে। পাশাপাশি তদন্ত সহযোগিতা না করার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। এই দুই কারণের ওপর ভিত্তি করে এদিনই ইডি গ্রেফতার করে মানিক ভট্টাচার্যকে।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আগেই নাম উঠেছিল মানিক ভট্টাচার্যের। ইডির হাত থেকে বাঁচার মরিয়া চেষ্টাও করেছিলেন তিনি। দীর্ঘদিন গায়েব থাকার পাশাপাশি সুপ্রিম কোর্ট থেকেও রক্ষাকবচ নিয়ে আসেন তিনি। কিন্তু শেষ রক্ষা হল না।  নিয়োগ দুর্নীতি মামলায় একাধিক নথি বাজেয়াপ্ত করেছে ইডির আধিকারিকরা। সেই সময় বাজেয়াপ্ত নথি যাঁচাইয়ের জন্যই মানিক ভট্টাচার্যকে তলব করা হয়। ইডির উদ্দেশ্য নিয়োগ দুর্নীতির শিকড়ে পৌঁছানো। পাশাপাশি কিভাবে আর কোন পথে নিয়োগ পত্র দেওয়া হয়েছিল তা খতিয়ে দেখা। যাবতীয় প্রশ্নের উত্তর পেতেই ইডি তলব করেছিল মানিক ভট্টাচার্যকে। কিন্তু একাধিকবার তা এড়িয়ে গিয়েছিলেন প্রাথমিকের প্রাক্তন সভাপতি তথা তৃণমূল বিধায়ক। কিন্তু শেষরক্ষা হল না। 

বিস্তারিত আসছে... 

Share this article
click me!