চলতি মাসেই খুলতে পারে রাজ্যের স্কুল, কী জানালেন শিক্ষামন্ত্রী

  • চলতি মাসেই স্কুল খোলার সম্ভাবনা 
  • মঙ্গলবার সেই আভাস দিলেন শিক্ষামন্ত্রী 
  • কোন কোন ক্লাসের জন্য খোলা হবে স্কুল 
  • কী জানালেন পার্থ চট্টোপাধ্যায় 

Jayita Chandra | Published : Feb 2, 2021 1:26 PM IST

একে একে স্বাভাবিক হচ্ছে বিভিন্ন বিভাগ। যদিও এখনও পর্যন্ত স্কুলের দরজা খোলেনি বাংলায়। তবে নতুন বছর পড়তে ও ভ্যাকসিন আসতেই নড়েচড়ে বসল এবার রাজ্য সরকার। দীর্ঘ দিন ধরে তালা বন্ধ রাজ্যের স্কুলগুলি। করোনার জেরে মার্চ মাসে বন্ধ হয়ে গিয়েছিল স্কুল। কয়েকটি বোর্ড পরীক্ষা নেওয়া সম্ভবপর হলেও দ্বাদশ শ্রেণীর পরীক্ষা সম্পূর্ণ নেওয়া  সম্ভবপর হয়ে ওঠেনি। তারপর থেকে কেটে গিয়েছে দীর্ঘ ১১ মাস। 

আরও পড়ুন- 'তৃণমূল-বিজেপি কেনারাম-বেচারাম', দলবদলকে এভাবেই কটাক্ষ করলেন সেলিম

এবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় শোনালেন বড় সম্ভাবনার খবর। চলতি মাসেই খুলতে পাড়ে রাজ্যের বিভিন্ন স্কুল। ১২ ফেব্রুয়ারি রাজ্যের সব স্কুল খুলে দেওয়ার ইচ্ছে প্রকাশ করেন তিনি। এই নিয়ে বুধবার উচ্চশিক্ষা পর্যদের সঙ্গে বৈঠকেও বসবেন তিনি। তবে সব ক্লাস নয়, আপাতত খোলা হবে নবম থেকে দ্বাদশ পর্যন্ত। বোর্ড পরীক্ষার প্রস্তুতির দিকে তাকিয়েই এমন সিদ্ধান্ত। বাকি ক্লাসগুলি যেমন অনলাইনে নেওয়া হচ্ছে তেমনই নেওয়া হবে।

 

১২ সেপ্টেম্বর থেকে স্কুল খোলার কথা জানানো হয়েছিল কেন্দ্র থেকে। যদি কোনও রাজ্য চায় তবে স্কুল খুলে দিতে পারে। কিন্তু তখনন পরিস্থিতির কথা মাথায় রেখে রাজ্য সায় দেয়নি এই সিদ্ধান্তে। যার ফলে বন্ধই ছিল স্কুল। অনলাইনেই চলছিল ক্লাস। তবে এবার ছাত্রছাত্রীদের করোনা বিধি মেনেই স্কুলে ফেরাতে তৎপর সরকার। মঙ্গলবার তৃণমূল ভবণ থেকে এমনটাই ইঙ্গিত দিলেন পার্থ চট্টোপাধ্যায়।

  

Share this article
click me!