পথকুকুরদের জন্য পরিতক্ত প্লাস্টিকের বোতল দিয়ে ঘর, ছাত্রীকে সাধুবাদ জানালেন এবার শ্রীলেখা মিত্র

রায়গঞ্জ শহরের কলেজছাত্রী পথ কুকুরদের জন্য ফেলে দেওয়া প্ল্যাস্টিকের জলের বোতল দিয়ে ঘর তৈরি করে অনন্য পশু প্রেমের যে নজির গড়েছিলেন, সংবাদমাধ্যম ( এশিয়ানেট নিউজ বাংলা) থেকে সেই খবর জানার পর তাকে উৎসাহিত করে ভিডিও ' র মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন টলিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্র। 

Jayita Chandra | Published : Jan 3, 2022 7:47 PM IST

রায়গঞ্জ: খবরের শিরোনামে দুই দিকই মাঝে মধ্যেই উটে আসে, তা হল সারমেয় প্রেম (Street Dog) আর সারমেয়র অমানবিক হত্যা, তবে এশিয়া নেট নিউজ বাংলায় (Asianet News Bangla) জায়গা করে নিয়েছিল এক মানবিক ছাত্রীর অনবদ্য় প্রচেষ্টা, ফেলে দেওয়া প্লাস্টিকের বোতল দিয়ে সারমেয়দের জন্য তৈরি করা হয় ঘর, শীতের (Winter Season) সময় নিরাপদ আস্তানা। আর সেই খবর আমাদের মাধ্য়মে প্রকাশ হওয়াতেই নজরে আসে সকলের।  রায়গঞ্জ শহরের কলেজছাত্রী পথ কুকুরদের জন্য ফেলে দেওয়া প্ল্যাস্টিকের জলের বোতল দিয়ে ঘর তৈরি করে অনন্য পশু প্রেমের যে নজির গড়েছিলেন, সংবাদমাধ্যম ( এশিয়ানেট নিউজ বাংলা) থেকে সেই খবর জানার পর তাকে উৎসাহিত করে ভিডিও ' র মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন টলিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্র। 

অভিনেত্রী শ্রীলেখা মিত্র, প্রতিটা পদে পদে কীভাবে সারমেয়দের সুরক্ষা দেওয়ার প্রচেষ্টায় লড়াই চালিয়ে যাচ্ছেন, তার সাক্ষী থেকেছে সকলেই। কান্নায় ভেঙে পড়েছেন কখনও, কখনও আবার গর্জে উঠেছেন প্রতিবাদে, আর সেই পথকুকুর প্রিয় সেলেবের চোখে এই সংবাদ পড়া মাত্রই তিনি আবেগে আপ্লুত হয়ে উঠলেন। রায়গঞ্জের কলেজ ছাত্রী স্বপ্না পোদ্দার। একদিকে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্ল্যাস্টিকের বোতল কুড়িয়ে যেমন পরিবেশ দূষণ রোধ করছেন, ঠিক তেমনই স্বপ্না পাশাপাশি এই প্রবল ঠান্ডায় পরিত্যক্ত প্ল্যাস্টিকের বোতল দিয়ে পথ কুকুরদের মাথা গোঁজার আশ্রয় করে দিচ্ছেন।

 মূলত শীতের সময় পথ কুকুররা রাস্তায় ঠান্ডায় কষ্ট যাতে না পায় সে বিষয়টা ভেবেই তাঁর এই মানবিক উদ্যোগ। কলেজ ছাত্রী স্বপ্নার এই পশু প্রেমের নজির দেখে সাধুবাদ জানিয়েছেন রায়গঞ্জের বাসিন্দারাও। স্বপ্নার পাশে এসে দাঁড়িয়েছে পশুপ্রেমী সংস্থা উত্তর দিনাজপুর পিউপিলস ফর অ্যানিমেলস। 

এই শীতকালেই পথ কুকুররা ছোট ছোট বাচ্চার জন্ম দেয়। প্রবল ঠান্ডায় রাস্তায়  মুখ গুঁজে পড়ে থাকলেও শাবকেরা সহ পথ কুকুররা ভীষণ কষ্ট পায় এবং অনেক কুকুর শাবকের ঠান্ডার কারনে মৃত্যুও হয়। শাবকদের নিয়ে পথ কুকুরদের এই কষ্ট কিছুটা লাঘব করতে উদ্যোগী হল রায়গঞ্জ শহরের তুলসীতলার বাসিন্দা কলেজ ছাত্রী স্বপ্না পোদ্দার। সম্প্রতি এশিয়ানেট নিউজ বাংলায় সেই খবর সম্প্রচারিত করা হয়েছে। 

সেই খবর দেখেই টলিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্র একটি ভিডিও শেয়ার করে নেন, যেখানে স্পষ্ট বলেন, এমন স্বপ্না পোদ্দার আমাদের অনেক প্রয়োজন, যাঁরা শীতে এই সারমেয়দের পাশে দাঁড়িয়েছে, শুধু তাই নয়, এরা ভীষণ ছোট, অনেক সময় দুর্ঘটনায় আঘাত পায়, তারা যদি এমন ছোট একটি আস্তানা পায়, তবে নিঃসন্দেহে এর থেকে ভালো উদ্যোগ আর কিচুই হতে পারে না। 

Share this article
click me!