'দলের লোক হয়ে এভাবে আক্রমন করবে ভাবিনি', মুর্শিদাবাদে গোষ্ঠী কোন্দলের শিকার তৃণমূলের দাপুটে নেতা

মুর্শিদাবাদে পুর নির্বাচনের আগে শাসক দলের গোষ্ঠী কোন্দল চরমে।  খোদ দলের অঞ্চল কমিটির সাধারণ সম্পাদকের ওপর চড়াও হয়ে তাকে এলোপাতাড়ি পিটিয়ে  গুরুতর জখম করা হয় প্রকাশ্যে বলে অভিযোগ ।  

Web Desk - ANB | Published : Jan 2, 2022 8:16 AM IST

মুর্শিদাবাদে পুর নির্বাচনের (Murshidabad Municipal Polls) আগে শাসক দলের গোষ্ঠী কোন্দল চরমে। প্রকাশ্যে এলোপাতাড়ি  আঘাত করে দলের বিরোধী গোষ্ঠী। আশঙ্কাজনক অবস্থায় আক্রান্ত অঞ্চল কমিটির সাধারণ সম্পাদক। এবার প্রকাশ্যে চলে এল মারাত্মক ঘটনা মুর্শিদাবাদের মানিকচক এলাকায় (Murshidabad Manikchak)। রবিবার ওই ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক মহলে ব্যাপক শোরগোল পড়েছে। খোদ দোলের অঞ্চল কমিটির সাধারণ সম্পাদকের ওপর চড়াও হয়ে তাকে এলোপাতাড়ি পিটিয়ে  গুরুতর জখম করা হয় প্রকাশ্যে বলে অভিযোগ দলের একাংশের বিরুদ্ধে। ঘটনার জেরে ব্যাপক চাপা উত্তেজনা তৈরি হয়েছে এলাকায়।

নিগৃহীত তৃণমূলের ওই দাপুটে নেতা এসারুল হক মানিকচক এলাকার সাধারণ সম্পাদক। এদিকে ঘটনার পরই স্থানীয় বাসিন্দারা তাকে উদ্ধার করে কৃষ্ণপুর গ্রামীন হাসপাতালে ভর্তি করে । কিন্তু আহতের অবস্থার অবনতি হতে থাকায় তাকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান হয়েছে । মেডিক্যাল কলেজ সুত্রে জানা গিয়েছে আহতের মাথা দিয়ে রক্তপাত বন্ধ করা হয়েছে তবে পরিস্থিতি কেমন আছে তার জন্য সিটি স্ক্যান করা জরুরী । এই ব্যাপারে  থানায় মোট পাঁচ জনের নামে অভিযোগ দায়ের করেছেন আহতের ভাই খালেক শেখ । জানা গিয়েছে , দলের লোক জন নিয়ে মানিকচক অঞ্চল তৃণমূলের সাধারণ সম্পাদক তথা শিক্ষক এসারুল হক তার নিজের বুথে দলীয় সভার প্রস্তুতির জন্য তোড়জোড় শুরু করছিলেন। অভিযোগ,ওই সময় আচমকা স্থানীয় পঞ্চায়েত প্রধান সুজিত মন্ডল , পঞ্চায়েত সমিতির নির্বাচিত সদস্য তাজমল হক ভুট্টোর নেতৃত্বে একদল দলীয় নেতা কর্মী চড়াও হন ওই শিক্ষকের উপর । তারপর তাকে রড দিয়ে এলোপাথাড়ি আঘাত করা হয় এতেই মাথা ফেটে রক্ত ঝরতে শুরু করলে স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে ।

এই প্রসঙ্গে এসারুলের বক্তব্য ,'দলের লোক হয়ে ওরা এভাবে আক্রমন করবে ভাবিনি।  আমাকে প্রাণে মারতে ওরা পরিকল্পিত ভাবে ওই আক্রমণ করে ।' এদিকে তাজমল হকের দাবি , 'ঘটনার সময় আমি ছিলাম না ।তবে শুনেছি অঞ্চল সভাপতি কে বাদ দিয়ে দলের পতাকা তোলা কে কেন্দ্র করে ধাক্কা ধাক্কি করতে গিয়ে ওর মাথা ফাটে ।এখানে গোষ্ঠী দ্বন্দ্বের কিছু নেই ।' অবশ্য দলের ব্লক কনভেনার দেলসাদ আলী বলেন , 'গোষ্ঠী দ্বন্দ্বের ফলেই এই রকম ঘটনা ঘটেছে। তবে পুরো ঘটনা দলের ব্যাপার আমরা উভয় পক্ষ কে নিয়ে বসে সব মিটিয়ে নিতে পারব।'

Share this article
click me!