চালু হল উত্তরবঙ্গগামী কয়েকটি ট্রেন, পাঁচ দিনেও স্বাভাবিক হল না পরিষেবা

  • উত্তরবঙ্গগামী কয়েকটি ট্রেন ফের চালু
  • শিয়ালদহ, হাওড়া এবং কলকাতা থেকে ছাড়বে ট্রেন
  • উত্তরবঙ্গ এবং অসম থেকেও আসছে ট্রেন
  • কয়েকটি ট্রেন চলবে বিকল্প পথে

debamoy ghosh | Published : Dec 18, 2019 7:57 AM IST

চার দিন বন্ধ থাকার পর কিছুটা স্বাভাবিক হতে চলেছে উত্তরবঙ্গ এবং কলকাতার মধ্যে রেল যোগাযোগ ব্যবস্থা। পূর্ব রেলের তরফ থেকে জানানো হয়েছে, বুধবার থেকেই আপ এবং ডাউনে বেশ কিছু ট্রেন চালানো শুরু হবে। তবে পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হতে এখনও বেশ কিছুটা সময় লাগবে।

নাগরিকত্ব আইনের প্রতিবাদে গত শুক্রবার থেকে শুরু হওয়া বিক্ষোভের জেরে শনিবার থেকেই বন্ধ হয়ে গিয়েছিল উত্তরপূর্ব ভারত এবং উত্তরবঙ্গের সঙ্গে কলকাতার রেল যোগাযোগ ব্যবস্থা। গত কয়েকদিনে কলকাতা থেকে উত্তরবঙ্গগামী একের পর এক ট্রেন বাতিল হতে থাকে। একইভাবে বাতিল হয় অসম এবং উত্তরবঙ্গ থেকে আসা কলকাতাগামী ট্রেনগুলি।

 পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, বুধবার কলকাতা, হাওড়া এবং শিয়ালদহ থেকে মোট চারটি ট্রেন উত্তরবঙ্গের উদ্দেশ্যে রওনা দেবে। এর মধ্যে কয়েকটি ট্রেন পরিবর্তিত রুটে চালানো হবে। 

একনজরে দেখে নেওয়া যাক কোন কোন ট্রেন বুধবার কলকাতা, হাওড়া এবং শিয়ালদহ স্টেশন থেকে ছাড়বে-

এর পাশাপাশি বুধবার দার্জিলিং মেলের বিকল্প হিসেবে শিয়ালদহ এবং নিউ জলপাইগুড়ির মধ্যে একটি বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল। রাত ১০.০৫ মিনিটে ট্রেনটি শিয়ালদহ থেকে রওনা দেবে। 

অন্যদিকে অসম এবং উত্তরবঙ্গ থেকেও বেশ কিছু ট্রেন কলকাতার দিকে আসবে। তার মধ্যে রয়েছে- 

তবে এই কয়েকটি ট্রেন চালু হলেও এখনও বহু ট্রেনই বাতিল রয়েছে।বেড়াতে গিয়ে উত্তরবঙ্গে আটকে পড়েছেন বহু পর্যটক। দক্ষিণ পূর্ব রেলেও দক্ষিণ ভারতগামী বহু ট্রেন বাতিল রয়েছে। ফলে সমস্যায় পড়েছেন হাজার হাজার যাত্রী। কবে পরিস্থিতি স্বাভাবিক হয়, সেদিকেই তাকিয়ে রয়েছেন যাত্রীরা। 
 

Share this article
click me!