ঘূর্ণীঝড় 'অশনি'র মাঝেই মন্দারমনির সমুদ্রে তলিয়ে মৃত্যু ২ কলকাতাবাসীর, শোকস্তব্ধ পার্কসার্কাস

ঘূর্ণীঝড় 'অশনি' সঙ্কেতের মাঝে মন্দারমনি-সহ রাজ্যের কোনও সমুদ্র সৈকতে যেতে নিষধ করেছিল পর্যটকদের। আর তার মাঝে ঘটে গেল মর্মান্তিক ঘটনা মন্দারমনির সমুদ্র সৈকতে। আনন্দ করতে গিয়ে আর বাড়ি ফেরা হল না এই দুই কলকাতাবাসীর। 

Web Desk - ANB | Published : May 9, 2022 4:36 AM IST / Updated: May 09 2022, 07:45 PM IST

ঘূর্ণীঝড় 'অশনি' সঙ্কেতের মাঝেই মন্দারমনির সমুদ্রে তলিয়ে গিয়ে মৃত্যু ২ পর্যটকের। উল্লেখ্য, ইতিমধ্যেই শক্তিশালী ঘূর্ণীঝড়ে পরিণত হয়েছে অশনি। মৎসজীবীদের সমুদ্র থেকে ফেরার নির্দেশ আগেই দিয়েছিল হাওয়া অফিস। সেই সঙ্গে দীঘা, মন্দারমনি-সহ রাজ্যের কোনও সমুদ্র সৈকতে যেতে নিষধ করেছিল পর্যটকদের। আর তার মাঝে ঘটে গেল মর্মান্তিক ঘটনা মন্দারমনির সমুদ্র সৈকতে। আনন্দ করতে গিয়ে আর বাড়ি ফেরা হল না এই দুই কলকাতাবাসীর। 

রবিবার দুপুর নাগাদ ওই দুই জন কলকাতার পাকসার্কাস থেকে মন্দারমনি এসেছিলেন। আর তার কয়েকঘন্টার মধ্যেই উত্তাল ঢেউয়ে বেপোরোয়া সমুদ্র উপভোগ করতে গিয়ে প্রাণ হারালেন কলকাতার দুই যুবক -যুবতী। সন্ধে নাগাদ সমুদ্র থেকে তাঁদের উদ্ধার করে কর্মরত নুলিয়ারা। এরপর দ্রুত বড়রাঙ্কুয়া হাসপাতালে নিয়ে গেলে মৃত ঘোষণা করেন চিকিৎসক।এদিকে ঘূর্ণীঝড় অশনির জেরে এদিন সকাল থেকেই বৃষ্টি শুরু হয়ে যায় রাজ্যে। এমনিতেই মাঝে সামান্য কালবৈশাখী এবং বৃষ্টির দেখা মেলায় বাংলার তাপমাত্রা কিছুটা নেমেছিল। তবে তা ক্ষণস্থায়ী। তবে আবহাওয়া দফতর সূত্রে খবর, এবার প্রায় সারা সপ্তাহ ধরেই ঘূর্ণীঝড়ের জেরে মাঝারি থেকে ভারী বৃষ্টি চলবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে।

আরও পড়ুন, ঘূর্ণীঝড় অশনির জেরে বৃষ্টি শুরু, প্রবল বর্ষণে ভাসতে চলছে কি কলকাতা-সহ দক্ষিণবঙ্গ

উল্লেখ্য, ইতিমধ্যেই শনিবার শক্তিশালী ঘূর্ণীঝড়ে পরিণত হয়েছে অশনি। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, কলকাতায় অশনির তেমন একটা প্রভাব পড়ার সম্ভাবনা নেই। তবে সোমবার শহরে হালকা বৃষ্টি হবে। মঙ্গলবার থেকে শুক্রবার শহরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধ এবং বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের উপকূলীয় অঞ্চলে প্রবল বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। সোমবার সন্ধ্যের মধ্যে মৎসজীবীদের সমুদ্র থেকে ফেরার নির্দেশ। মঙ্গলবার ১০ মে থেকে সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।একইভাবে দীঘা,মন্দারমণী সমুদ্রতটে  যেতে পর্যটকদের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আরও পড়ুন, ঘূর্ণীঝড়ের জের, ভাঙন না রুখলে বিলীন হবে কপিল মুনির আশ্রম, হারাবে সুপ্রাচীন গঙ্গাসাগর

আরও পড়ুন, ঘূর্ণীঝড়ের আশঙ্কায় মুখ্যমন্ত্রীর প্রশাসনির কর্মসূচি বদল, পিছিয়ে গেল মমতার জেলা সফর

 হাওয়া অফিস বলছে, মঙ্গলবার পর্যন্ত ঘূর্ণিঝড় অশনি অন্ধ্র ও ওড়িশা উপকূলের দিকে উত্তর-পশ্চিম অভিমুখে এগোবে। উত্তর অন্ধ্রপ্রদেশ এবং দক্ষিণ ওড়িশা উপকূলের কাছাকাছি পৌছে, সেটি অভিমুখ পরিবর্তন করবে। এরপর উত্তর-পশ্চিম দিক ছেড়ে উত্তর ও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হবে। হাওয়া অফিস সূত্রে খবর, ক্রমশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে প্রবেশ করবে ঘূর্ণীঝড় অশনি। ওড়িশা উপকূল বরাবর সমান্তারালেভাবে এটি এগোবে। উল্লেখ, ঘূর্ণীঝড় অশনির প্রভাবে সোমবার শহরে হালকা বৃষ্টি হবে। মঙ্গলবার থেকে শুক্রবার শহরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধ এবং বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের উপকূলীয় অঞ্চলে প্রবল বৃষ্টি হতে পারে। মূলত হালকা ঝোড়ো হাওয়া এবং ভারী বৃষ্টির পূর্বাভাস, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুর জেলায়। 

Share this article
click me!