শিক্ষিকা পড়া ধরতেই ছাত্রের মুখে কাঁচা বাদাম গান, দেখুন মজার ভাইরাল ভিডিও

যে ভিডিওটি ভাইরাল হয়েছে তা রাজ্যের কোনও এক জেলার, যেখানে পাড়ায় শিক্ষালয় প্রকল্প চলছে। সেটা কোন এলাকার তা বোঝা যাচ্ছে না, কোন সময়ে বা কোনদিন তা রেকর্ড করা হয়েছে, তাও জানা যায়নি।

Parna Sengupta | Published : Feb 9, 2022 6:11 PM IST

করোনা আবহে (Corona Situation) প্রাথমিক স্কুল (Primary School) খোলা সম্ভব হচ্ছে না, অথচ খুদে পড়ুয়ারা (Students) শিক্ষালাভ থেকে বঞ্চিত হচ্ছে। তাই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের (CM Mamata Banerjee) নির্দেশে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Education Minister) পাড়ায় শিক্ষালয় করে প্রাথমিক স্কুলের পড়ুয়াদের পাঠদানের ব্যবস্থা গ্রহন করার নির্দেশ দিয়েছেন। টানা দু বছর বন্ধ থাকার পর খুলেছে স্কুল। তবে এই দুবছরে বাড়ি বসে অনলাইন ক্লাসে কি শিখেছে পড়ুয়ারা, অনেকেই বলবেন ক্লাস চলেছে নিয়মিত। পড়ুয়ারা এর মধ্যে পরীক্ষাও দিয়েছে, পাশ করেছে। 

কিন্তু আদৌ কি সেই ছবিটা সব জায়গায় সব পড়ুয়ার কাছে সমান। বোধহয় নয়। কারণ যে ভাইরাল ভিডিও সামনে এসেছে তা বেশ মজাদার হলেও, কিছুটা আশঙ্কারও। যে ভিডিওটি ভাইরাল হয়েছে তা রাজ্যের কোনও এক জেলার, যেখানে পাড়ায় শিক্ষালয় প্রকল্প চলছে। সেটা কোন এলাকার তা বোঝা যাচ্ছে না, কোন সময়ে বা কোনদিন তা রেকর্ড করা হয়েছে, তাও জানা যায়নি। তবে ভিডিওতে এক চতুর্থ শ্রেণীর ছাত্রকে তার শিক্ষিকার সঙ্গে কথা বলতে দেখা গিয়েছে। 

লকডাউনের দুবছরে ওই ছাত্র কি কি শিখেছে, তা জানতে চেয়েছিলেন শিক্ষিকা। তার উত্তরে ওই ছাত্র আচমকাই গান গাইতে শুরু করে। দেখুন সেই ভিডিও। 

উল্লেখ্য, বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম', এই গানটি সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল। এমনকী সারা বিশ্বে কয়েক মিলিয়ন মানুষ দেখে ফেলেছেন এই গান। মোবাইলে ফেসবুক, ইউটিউব, টিকটিক, মজ ইত্যাদি খুললেই বেজে উঠছে এই গান। কিন্তু যে মানুষটি এই গান করেছেন তিনি পেশায় একজন বাদাম বিক্রেতা। তাঁর নাম ভুবন বাদ্যকর। বীরভূম জেলার দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের বাসিন্দা। গ্রামে গ্রামে ঘুরে বাদাম বিক্রি করেন তিনি। বাদাম বিক্রির পাশাপাশি তিনি মানুষকে মনোরঞ্জন করার জন্যও গান করেন। আর এই বাদামওয়ালার গানের সুরের টানে ছুটে আসেন অনেকে। 

তিনি সিটি গোল্ডের চেন, চুড়ি, হাতের বালা, মোবাইল ভাঙা, হাঁসের পালক, মাথার চুল ইত্যাদি নিয়ে বাদাম দেন ক্রেতাদের। আর এইসব সরঞ্জামের নাম দিয়েই তিনি তৈরি করে ফেলেছেন এমন একটি গান যা এখন সবার মুখে মুখে শোনা যাচ্ছে। আর ক্লাসে সেই কাঁচা বাদাম গান গেয়েই এখন ভাইরাল ওই ছাত্র। 

Share this article
click me!