মমতা হলেন দুর্গা, অসুর শাহ-মোদী, তৃণমূল প্রার্থীর বিতর্কিত পোস্টারে উত্তাল মেদিনীপুর

মমতাকে দুর্গা, তৃণমূল প্রার্থী নিজে দেবী সেজে বিরোধীদের অসুরের মুখ করে পোস্টার মেদিনীপুরে। পোস্টারে নরেন্দ্র মোদী -অমিত শাহ -কে অসুর হিসেবে দেখানো হয়েছে।  পোস্টার প্রকাশ্যে আসতেই তৃণমূল প্রার্থীর প্রচারে জোর বিতর্ক রাজ্য-রাজনীতিতে। 

  

Web Desk - ANB | Published : Feb 17, 2022 8:25 PM IST / Updated: Feb 18 2022, 01:56 AM IST

মমতাকে দুর্গা, তৃণমূল প্রার্থী নিজে দেবী সেজে বিরোধীদের অসুরের মুখ করে পোস্টার মেদিনীপুরে। পোস্টারে নরেন্দ্র মোদী -অমিত শাহ -কে অসুর হিসেবে দেখানো হয়েছে। সরকারি প্রকল্প হাতে দুর্গা সেজে মমতা এবং জগদ্ধাত্রী মূর্তি রুপে অনিমা সাহা তথা তৃণমূল প্রার্থী (TMC Candidate) । আর এই পোস্টার প্রকাশ্যে আসতেই তৃণমূল প্রার্থীর প্রচারে জোর বিতর্ক রাজ্য-রাজনীতিতে। 

 মেদিনীপুর পৌর এলাকার ১ নম্বর ওয়ার্ড, এই ওয়ার্ডের তৃণমূলের প্রার্থী প্রবীণ নেত্রী অনিমা সাহা। তৃণমূলের পক্ষ থেকে তার কর্মীরা প্রচারের জন্য বড় একটি ব্যানার টাঙিয়েছে ওয়ার্ডে। যেখানে এক প্রান্তে নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরকারি প্রকল্পগুলি হাতে নিয়ে দুর্গা সেজে রয়েছেন। পোস্টারে নরেন্দ্র মোদী -অমিত শাহ -কে অসুর হিসেবে দেখানো হয়েছে। অন্য আরেকটি জগদ্ধাত্রী মূর্তির মুখে বসানো হয়েছে অনিমা সাহা তথা তৃণমূল প্রার্থীর মুখকে। এটা নিয়েই শুরু হয়েছে বিতর্ক। নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানাচ্ছে বিজেপি।

 

 

মেদিনীপুর পৌরসভার এলাকার ১ নম্বর ওয়ার্ডে প্রধান রাস্তার পাশে এই ব্যানার টাঙানো ছিল বৃহস্পতিবার সকাল থেকে। ব্যানারের নিচের তলায় তিনটি ছাগলের ছবিও রয়েছে। যেখানে দেখানো হয়েছে ছাগলগুলি বিভিন্ন বিরোধী দলের। অন্যত্র ভোট দিলে কী করা হবে সবই ছবিতে দেখানো হয়েছে। এ ঘটনায় তীব্র প্রতিবাদ করেছে স্থানীয় বিজেপির নেতা ও কর্মীরা। তবে পোস্টার ইস্যুতে এই প্রথমবার হলেও, মমতাকে দুর্গা রূপে আগেও প্রকাশ্যে এনেছে দল। মালদহে হরিশচন্দ্রপুরে দুর্গাপুজোয় দশভুজা রূপে দেখা গিয়েছিল রাজ্য়ের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের  প্রতিকৃতিকে। তবে সেবার  নরেন্দ্র মোদী -অমিত শাহ -কে অসুর হিসেবে দেখানো হয়নি। যদিও দশভুজা রূপে সেবারও ৮ হাতে ছিল সরকারি প্রকল্প এবং বাকি দুই হাত দিয়ে গণেশকে ধরে রয়েছেন তিনি।

বিজেপির স্থানীয় ওয়ার্ড সভাপতি বিপুল আচার্য বলেন, 'নেতা-নেত্রীরা দেবদেবীর স্থানে বসে গিয়ে আমাদের সনাতন ধর্মকে অপমান করেছে। মানুষের কাছে এটা দেখানোর সাথে সাথে আমরা নির্বাচন কমিশনে অভিযোগ জানাচ্ছি। পুলিশকে অবিলম্বে ব্যবস্থা নিতে অনুরোধ করেছি।'  বিজেপি নেতা রথীন্দ্র বোস বলেছেন, এই পোস্টার করে শুধু হিন্দুদেরই অপমান করেননি, বিরোধী প্রার্থীদের চরম অপমান করেছেন ওই তৃণমূল প্রার্থী। এই ঘটনার পর বিরূপ প্রতিক্রিয়া তৈরি হয়েছে দেখে দলের মধ্যেও সমালোচনা তৈরি হয়েছে। বয়স্কা তৃণমূলের প্রার্থী অনিমা সাহা বলেন,'এই ধরনের ব্যানার যে বা যারাই করেছেন, জিনিসটা ঠিক করেননি। আমি জানতাম না এরকমটা হয়েছে বলে। তাহলে কখনোই অনুমতি দিতাম না। দ্রুত ব্যানার সরাতে বলেছি।' তবে তা হলেও এই ইস্যুকে হাতিয়ার করে ওয়ার্ডে প্রচার শুরু করেছে বিজেপি।

Share this article
click me!