Mamata Banerjee: 'দিদি জিন্দাবাদ', হাসপাতাল চত্বরে শিশুকণ্ঠে জয়ধ্বনি শুনে থমকালেন মমতা

এসএসকেএমের ইউসিএম ভবন থেকে ডেক্সা স্ক্যান করিয়ে বেরোচ্ছিলেন তিনি। সামনেই অপেক্ষা করছিল মুখ্যমন্ত্রীর গাড়ি।

Web Desk - ANB | Published : Jul 6, 2023 2:00 PM IST / Updated: Jul 06 2023, 08:27 PM IST

কোনও রাজনৈতিক সভামঞ্চ বা দলীয় কর্মসূচি নয়, হাসপাতাল চত্বরে আচমকাই কানে এল জয়ধ্বনি। বৃহস্পতিবার চিকিৎসার জন্য কালীঘটের বাড়ি থেকে এসএসকেএম হাসপাতালে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হাসপাতাল চত্বরে নামতেই মিহি কণ্ঠে ভেসে এল,'দিদি জিন্দাবাদ'। কণ্ঠস্বর শুনেই থমকে দাঁড়ান মমতা। সেই সময় এসএসকেএমের ইউসিএম ভবন থেকে ডেক্সা স্ক্যান করিয়ে বেরোচ্ছিলেন তিনি। সামনেই অপেক্ষা করছিল মুখ্যমন্ত্রীর গাড়ি। হঠাৎই খুদে কণ্ঠস্বরে ঘুরে দাঁড়ান মমতা। ধীর পায়ে এগিয়ে যান বাচ্চাটির দিকে।

এসএসকেএমে বাবার কোলে চেপে এসেছিল ছোট্টো সিফা হায়াত। হাওড়ার বাউড়িয়ার বাসিন্দা সে। অসুস্থ মায়ের চিকিৎসার জন্য হাসপাতালে এসেছিলেন সিফা। বৃহস্পতিবার দুপুরে ছোট্ট সিফা বাবার সঙ্গে দাঁড়িয়েছিল ইউসিএম ভবনের গেটের কাছে। সেই সময় মুখ্যমন্ত্রীকে দেখে চিনতে পারে সিফা। ফেরার সময় মুখ্যমন্ত্রী বেরোতেই 'দিদি জিন্দাবাদ' বলে চেঁচিয়ে ওঠে সিফা। শুনতে পেয়ে হালকা খুঁড়িয়ে খুঁড়িয়েই বাচ্চাটিঢ় সামনে যান মুখ্যমন্ত্রী। জানতে চান শিশুটির নাম। তার মায়ের দ্রুত আরোগ্য কামনাও করেন মমতা।

বৃহস্পতিবার চিকিৎসার জন্য এসএসকেএম হাসপাতালে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবঢ় এইদিনই তাঁঢ় পায়ে অস্ত্রোপচার করা হবে। হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে মুখ্যমন্ত্রীর হাঁটুতে তরল জমেছে। চিকিৎসা পরিভাষায় এই তরলকে বলা হয় সাইনোভিয়াল ফ্লুইড। অস্ত্রোপচারের মাধ্যমে বের করতে হবে সেই ফ্লুইড। এসএসকেএম-এর ফিজিক্যাল মেডিসিন ও পেন ম্যানেজমেন্ট বিভাগের প্রধান রাজেশ প্রামাণিকের নেতৃত্বে চলছে চিকিৎসা প্রক্রিয়া।

বৃহস্পতিবার পিজি হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর জন্য প্রস্তুত করা হয় সাড়ে ১২ নম্বর কেবিন। অস্ত্রোপচারের আগে সিটি স্ক্যান ও এমআরআই করা হয়। মমতা বন্দ্যোপাধ্যায়ের পা ও কোমরের চোট এই মুহূর্তে কেমন আছে সেবিষয়টি দেখতেই এই টেস্টগুলো করা হবে বলে জানা যাচ্ছে। রিপোর্ট পাওয়ার পরই অস্ত্রোপচারের প্রস্তুতি শুরু করা হবে। অপারেশনের পর আজই ছেড়ে দেওয়া হতে পারে মুখ্যমন্ত্রীকে।

Share this article
click me!