'জান লড়িয়ে সেলিমদাকে জেতান', মুর্শিদাবাদে জনসভায় অধীরের বক্তব্যে কংগ্রেস-সিপিএম ভাইভাই

অধীর সেলিমের সমর্থনে প্রায় সিপিএমএর সুরেই কথা বলেন। সভায় উপস্থিত অনেকেই প্রশ্ন তিনি কংগ্রেসের সভাপতি না সিপিএমএর সম্পাদক।

 

Saborni Mitra | Published : Apr 27, 2024 4:39 PM IST / Updated: Apr 27 2024, 11:29 PM IST

কংগ্রেস সিপিএম ভাইভাই- মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের নির্বাচনী প্রচারে গিয়ে এমনটাই ইঙ্গিত দিলেন কংগ্রেস নেতা অধীর চৌধুরীর গলায়। এই কেন্দ্রের প্রার্থী সিপিএম-এর রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। শনিবার ডোমকের সেলিমের সমর্থনে জনসভা করেন অধীর চৌধুরী। সেখানেই দলের নেতা কর্মীদের তাঁর নির্দেশ- মহম্মদ সেলিমকে জেতাতে জীবন দিয়ে দিন।

কাঠফাটা রোদ আর প্রবল গরমের মধ্যেই নির্বাচনী সমাবেশ করে বাম-কংগ্রেস জোট। দুটি দলই বিরোধী জোট ইন্ডিয়ার সদস্য। ইন্ডিয়া জোটের দুটি দলই এদিন নিশানা করেন জোটের তৃতীয় দল তৃণমূল কংগ্রেসকে। যদিও তিন দলের নেতাদের কথায় জোট হয়েছে কেন্দ্রে। রাজ্যে কোনও জোট নেই। যাইহোক এদিন অধীর সেলিমের সমর্থনে প্রায় সিপিএমএর সুরেই কথা বলেন। সভায় উপস্থিত অনেকেই প্রশ্ন তিনি কংগ্রেসের সভাপতি না সিপিএমএর সম্পাদক।

SSC Case: সুপ্রিম কোর্টে এসএসসি মামলা, চাকরি-হারাদের মামলার শুনানির দিন ও বেঞ্চ ঘোষণা

অধীর চৌধুরী বলেন, 'দরকার হলে জান লড়িয়ে দিয়ে সেমিলদাকে জেতান। উনি ভাল মানুষ। ভাল সাংসদ। জিতলে মানুষের হয়ে সংসদে কথা বলবেন। তাই ওনার জেতা প্রয়োজন।' তবে এখানেই শেষ নয়। অধীর বলেন, 'সকালের সূর্য দেখলেই বলা যায় দিনটি কেমন- তেমনই ডোমকলের জনকল্যাণ ময়দানের জনসভা দেখে বোঝা যায় সেলিম ভাই জিতছে।' প্রচার মঞ্চ থেকে অধীর চৌধুরী স্লোগানও দেন তৃণমূলের বিরুদ্ধে। তিনি বলেন, 'তৃণমূল হবে খান খান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আপনি বাড়ি যান।' তিনি দলের নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, বুথে এজেন্ট থাকুন। কোনও রিগিং করতে দেবেন না। সব রংবাজি রুখে দেব।

'গোমাংস খাওয়া' নিয়ে কংগ্রেসকে তোপ যোগী আদিত্যনাথের, নিশানায় রাম মন্দির ইস্যুও

এদিন অধীর লক্ষ্মীর ভাণ্ডারের বিরুদ্ধেও কথা বলেন। তিনি বলেন 'লক্ষ্মীর ভাণ্ডার পেয়ে ভুলে যাবেন না । ওটা আপনার প্রাপ্য। আর মনে রাখবেন চালু প্রকল্প কেউ বন্ধ করতে পারবে না। রাজ্যের মানুষ ১০০ দিনের কাজ পাচ্ছে না। ঘরের টাকা পাচ্ছে না। দিদি বলছেন কেন্দ্র দিচ্ছে না। কিন্তু এত বিষয়ে সুপ্রিম কোর্টে মামলা করে। এই নিয়ে রাজ্য সরাকর সুপ্রিম কোর্টে মামলা করে না কেন?' তিনি একইসঙ্গে বিজেপি ও তৃণমূলকেও নিশানা করেন। পাশের কেন্দ্র বহরমপুরের প্রার্থী অধীর চৌধুরী। তাঁর হয়ে প্রচার করে সুজব চক্রবর্তী ও মহম্মদ সেলিমরা।

মুম্বই বিস্ফোরণ মামলার আইনজীবী উজ্জ্বল নিকম বিজেপি প্রার্থী, সরিয়ে দেওয়া হল প্রমোদ কন্যা পুনমকে

 

Read more Articles on
Share this article
click me!