Dhupguri By Election Result: শুক্রবারই ফলাফল প্রকাশ ধূপগুড়ি উপনির্বাচনের, সকাল ৮টা থেকে শুরু হয়েছে গণনা

শুক্রবার সকাল ৮টা থেকে জলপাইগুড়ি ইঞ্জিনিয়ারিং কলেজে ভোট গণনা শুরু হয়েছে। জানা যাচ্ছে প্রায় ৮০ শতাংশ ভোট পড়েছে উপনির্বাচনে।

Ishanee Dhar | Published : Sep 8, 2023 3:37 AM IST

আজই ফলাফল ঘোষণা ধূপগুড়ি উপনির্বাচনের। সকাল ৮টা থেকেই শুরু হয়েছে ভোট গণনা। দুপুরের মধ্যেই ফলাফল জানা যাবে বলে আশা করা হচ্ছে। গত ৫ সেপ্টেম্বর, মঙ্গলবার উপনির্বাচন হয় ধূপগুড়িতে। তিনদিনের মাথায় ফল প্রকাশ উপনির্বাচনের। শুক্রবার সকাল ৮টা থেকে জলপাইগুড়ি ইঞ্জিনিয়ারিং কলেজে ভোট গণনা শুরু হয়েছে। জানা যাচ্ছে প্রায় ৮০ শতাংশ ভোট পড়েছে উপনির্বাচনে। মূলত তৃণমূল, বিজেপি ও বাম-কংগ্রেস জোটের ত্রিমুখী লড়াই হয়েছে এই কেন্দ্রে। বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায়ের প্রয়াণের কারণেই এই উপনির্বাচন। উল্লেখ্য নির্বাচনে তিন পক্ষের প্রার্থীই রাজবংশী সম্প্রদায়ের প্রার্থী।

ধূপগুড়িতে আজ বিজেপি লড়াই করবে পুরাতন ক্ষমতা কায়েম রাখার জন্য। ২০২১ সালের বিধানসভা ভোটে বিজেপির টিকিটে জিতেছিলেন বিষ্ণুপদ রায়। তাঁর মৃত্যুর কারণেই উপনির্বান হচ্ছে এই কেন্দ্রে। বিজেপি এই কেন্দ্রে প্রার্থী করেছে কাশ্মীরে নিহত জওয়ানের স্ত্রী কাকলি রায়কে। আরেকদিকে, রাজবংশী অধ্যুষিত আসন ছিনিয়ে নিতে মরিয়া চেষ্টা করছে শাসকদল তৃণমূল কংগ্রেসও। এখানে তৃণমূলের পক্ষ থেকে লড়ছেন অধ্যাপক নির্মলচন্দ্র রায়। অন্য দিকে কংগ্রেস সমর্থিত সিপিএম প্রার্থীও জোরদার লড়াই করছেন। বাম-কংগ্রেস জোট প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ভাওয়াইয়া গানের শিল্পী তথা শিক্ষক ঈশ্বরচন্দ্র রায়। তিন জন প্রার্থীই রাজবংশী সম্প্রদায়ের।

Share this article
click me!