কথা রাখলেন নরেন্দ্র মোদী! ED ফিরিয়ে দিল আর্থিক দুর্নীতি থেকে বাজেয়াপ্ত হওয়া কোটি কোটি টাকা

নিরাপত্তা অধিদপ্তর (ইডি) বাজেয়াপ্ত করা টাকা ফেরত দিতে শুরু করেছে। রোজভ্যালি মামলায় বাজেয়াপ্ত করা ১৯.৫ কোটি টাকা ইতিমধ্যেই ফেরত দেওয়া হয়েছে। আমানতকারীদের টাকা ফেরত দেওয়ার জন্য একটি বিশেষ কমিটি গঠন করা হয়েছে।

Saborni Mitra | Published : Aug 29, 2024 3:02 PM IST

কখনও মন্ত্রীর বান্ধবীর বাড়ি থেকে উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা। কখন আবার বিধায়কের বাড়ি থেকে পাওয়া গেছে টাকার পাহাড়। চিটফান্ড কেলেঙ্কারির টাকার পাহাড়ের কথা গোটা রাজ্যবাসী জানে। বাংলার তৃণমূল জমানায় প্রকাশ্যে এসেছে একের পর এক দুর্নীতি। এই অবস্থায় গত লোকসভা নির্বাচনের প্রচারে বাংলায় এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দুর্নীতির টাকা বাংলার মানুষের কাছে ফিরিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। এবার সেই প্রতিশ্রুতি পুরাণ করতে চলছে নরেন্দ্র মোদী সরকার। খুব দ্রুত টাকা ফিরিয়ে দেওয়া হব।

বাজেয়াপ্ত হওয়া টাকা ফেরাতে শুরু করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডি সূত্রের খবর, বৃহস্পতিবারই রোজভ্যালি মামলায় বাজেয়াপ্ত করা ১৯.৫ কোটি টাকা ফেরাল ইডি। আমানতকারীদের টাকা ফেরত দেওয়ার দেওয়ার জন্য প্রথম ধাপ হিসেবে টাকা তুলে দেওয়া হয়েছে বিশেষ কমিটির হাতে। টাকা ফেরত দেওয়ার জন্য অবসরপ্রাপ্ত বিচারপতিকে মাথায় রেখে আগেই কমিটি তৈরি করেছিল আদালত। এবার সেই কমিটির হাতেই কেন্দ্র তুলে দিল টাকা। তারাই আমানতকারীদের ফেরত দেবে ওই টাকা। বৃহস্পতিবার ৫ নম্বর ম্যাঙ্গো লেনে গিয়েছিলেন ইডির আধিকারিকরা গিয়েছিল। আদালত নির্ধারিত এডিসি-র এর সঙ্গে বৈঠক করেন তাঁরা।

Latest Videos

ইডি সূত্রের খবর, ধাপে ধাপে বাজেয়াপ্ত করা আরও টাকা ফেরত দেওয়া হবে। আমানতকারীরা বৈধ কাগজ দেখালে তাদের টাকা দেওয়া হবে বলেও কেন্দ্রীয় সংস্থা সূত্রের খবর। আগামি দিনে অন্যান্য মামলাতেও বাজেয়াপ্ত টাকা ইডি ধীরে ধীরে আইন মেনে ফিরিয়ে দেবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

Sukanta Majumdar Live : সাংবাদিক সম্মেলনে সুকান্ত মজুমদার, কী বার্তা, দেখুন সরাসরি
ভেস্তে গেল বৈঠক! বিস্ফোরক অভিযোগ চিকিৎসকদের! দেখুন, চমকে উঠবেন | RG Kar Latest News | RG Kar Protest
'আমি ওদেরকে চিনি না, জানি না, কোন সম্পর্ক নেই' বিস্ফোরক মন্তব্য Mamata Banerjee-এর | RG Kar Protest
Mamata Banerjee Live: হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির মমতা, কী বার্তা, দেখুন সরাসরি
'রাজ্যের সব রোগী কল্যাণ সমিতি ভেঙে দিলাম' বড় ঘোষণা মমতার | Mamata Banerjee | RG Kar Protest |