'অনেকের কাছেই আমার ধার আছে, কুন্তল তার মধ্যে একজন, এটা এমন কিছু ব্যাপার না', সংবাদমাধ্যমের কাছে অকপট সোমা চক্রবর্তী

মাত্র ৭-৮ মাসের মধ্যে কুন্তল তাঁকে মোট ৫০ লক্ষ টাকা দিয়েছিলেন বলে জানিয়েছেন সোমা নিজেই। তবে, এই টাকা শুধুমাত্র ‘ধার’ হিসেবে দেওয়া হয়েছিল বলে দাবি করেছেন তিনি। ৫ দিনের মধ্যে ‘ঋণ’ মেটানোর নির্দেশ দিয়েছে ইডি।

Web Desk - ANB | Published : Mar 11, 2023 9:38 AM IST

দীর্ঘ কয়েক বছর ধরে সল্টলেকের পার্লারের মালকিন সোমা চক্রবর্তীর সঙ্গে ‘বন্ধুত্ব’-এর সম্পর্ক অব্যাহত রয়েছে তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষের। বন্ধুত্বের খাতিরেই তিনি সোমাকে কয়েক লক্ষ টাকা দিয়েছিলেন বলে জানতে পেরেছিল ইডি। কুন্তল সেই টাকার অঙ্ক ৫ লক্ষ বললেও পরে দেখা যায়, সেটা আসলে প্রায় ৫০ লক্ষেরও বেশি। ‘বন্ধু’-র কাছ থেকে নেওয়া টাকা এবার সোমাকে ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

নিয়োগ কেলেঙ্কারিতে সোমার ভূমিকা কতটা, তা নিয়ে তদন্ত চলছে জোরদার। সোমা চক্রবর্তী কলকাতার একটি বিলাসবহুল পার্লারের মালিক, যে পার্লারে গত কয়েক বছর ধরে তিনি যেতেনই না বলে জানা গেছে। কুন্তল ঘোষের কাছ থেকে ৫০ লক্ষ টাকা নিয়েছিলেন সোমা। কুন্তল ঘোষের ২ সন্তানের নামে খোলা অ্যাকাউন্ট থেকেও তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা ঢুকেছিল বলে খবর। তারপর আবার সেই টাকা অন্য অ্যাকাউন্টে ট্রান্সফার হয়ে গিয়েছে বলে তদন্তে জানা যায়। সেই টাকাই এবার তাঁকে শোধ করে দেওয়ার নির্দেশ দিল ইডি। এবিষয়ে নির্দিষ্ট সময়সীমাও বেঁধে দেওয়া হয়েছে সোমাকে।

শুক্রবার সোমা চক্রবর্তীকে জিজ্ঞাসাবাদ করার জন্য সিজিও কমপ্লেক্সে তলব করেছিল ইডি। সেখানে তাঁর বয়ান রেকর্ড করা হয়। তিনি স্বীকার করে নিয়েছেন যে, কুন্তল ঘোষের কাছ থেকে তিনি ৫০ লক্ষ টাকা নিয়েছেন। সেই টাকা ‘ঋণ’ হিসাবে নিয়েছিলেন বলেও দাবি করেছেন সোমা। সেই কারণেই এবার ‘ঋণ’ শোধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে ইডির তরফে। মাত্র ৭-৮ মাসের মধ্যে কুন্তল তাঁকে মোট ৫০ লক্ষ টাকা দিয়েছিলেন বলে জানিয়েছেন সোমা নিজেই। পাঁচদিনের মধ্যে পুরো টাকাটা ডিমান্ড ড্রাফট করে কুন্তলকে ফেরত দিতে বলা হয়েছে তাঁকে।

সংবাদমাধ্যমের কাছে সোমা চক্রবর্তী জানান, ২০১৭ সালে কুন্তলের সঙ্গে তাঁর আলাপ হয়েছিল। কীভাবে, কোথায় আলাপ হয়েছিল, সেটা তাঁর মনে পড়েনি। তিনি বলেন, “২০১৭ সালের মাঝামাঝি থেকে ২০১৮ সাল পর্যন্ত সাত-আট মাসে একটা লেনদেন হয়। ৫০ লক্ষ টাকার কাছাকাছি দিয়েছিলেন কুন্তল। গত ১০ বছর ধরে আমার বিজনেস আছে। আমার সোর্সিং লাগে। অনেকের কাছেই আমার লোন আছে কুন্তল ঘোষ তার মধ্যেই একজন। তাই টাকা নিয়েছিলাম। তবে এর বাইরে আর কোনও টাকা নিইনি। এটা এমন কিছু ব্যাপার না।”

আরও পড়ুন-

শান্তনু বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তির বহর দেখে তাজ্জব ইডি কর্তারা, রাত পর্যন্ত চলত বিলাসবহুল ফুর্তির আসর
Mohit Joshi Resigns News: ২৩ বছরের সুসম্পর্কে ইতি, ইনফোসিস ছাড়ছেন মোহিত যোশী

পুরুষরা যদি জামা না পরে সাঁতার কাটতে পারেন, তাহলে মহিলারা কেন নয়? জামা পরার বাধ্যবাধকতা তুলে নিল বার্লিন প্রশাসন

Share this article
click me!