আর জি কর কাণ্ডে কি বিভক্ত তৃণমূল? মমতার নির্দেশে গঠিত হল চারজনের নতুন মিডিয়া টিম

আর জি কর (RG Kar) কাণ্ড নিয়ে কি বেজায় চাপে তৃণমূল (TMC)? এবার সংবাদমাধ্যমের সামনে তৃণমূলের হয়ে বিবৃতি দেওয়ার জন্য চারজনকে দায়িত্ব দেওয়া হল।

Subhankar Das | Published : Aug 19, 2024 5:32 PM IST

আর জি কর (RG Kar) কাণ্ড নিয়ে কি বেজায় চাপে তৃণমূল (TMC)? এবার সংবাদমাধ্যমের সামনে তৃণমূলের হয়ে বিবৃতি দেওয়ার জন্য চারজনকে দায়িত্ব দেওয়া হল।

তৃণমূল সূত্রে জানা যাচ্ছে, দলের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নির্দেশে এই ‘মিডিয়া কমিটি’ গঠন করেছেন শাসক দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী। এই কমিটিতে রয়েছেন চন্দ্রিমা ভট্টাচার্য, অরূপ বিশ্বাস, কুণাল ঘোষ এবং জয়প্রকাশ মজুমদার।

Latest Videos

এখন থেকে এই চারজনই একমাত্র সাংবাদিক বৈঠক করবেন এবং সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেবেন। সংবাদমাধ্যমের আলোচনা সভায় কারা যাবেন, দলের তরফ থেকে এই কমিটিই সেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

আগে দলের তরফ থেকে সংবাদমাধ্যম সামলানোর দায়িত্ব সামলাত তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) ক্যামাক স্ট্রিটের দফতর। কিন্তু তৃণমূল সূত্রে খবর, আর জি কর কাণ্ডের আবহে সেই দায়িত্ব থেকে নিজেদের সরিয়ে নিয়েছে ক্যামাক স্ট্রিটের দফতর।

বৃহস্পতিবার থেকে এই পদক্ষেপ নিয়েছে তারা। তৃণমূল সূত্রে জানা যাচ্ছে, এই বিষয়ে নেত্রীর নির্দেশ পেয়েই নতুন কমিটি গঠন করলেন সুব্রত। প্রসঙ্গত, জাতীয় বা রাজ্য স্তরে কোনও বড় ধরনের ঘটনা ঘটলে কোন মুখপাত্র দলের তরফে প্রতিক্রিয়া দেবেন, এতদিন পর্যন্ত তা ঠিক করে দিত অভিষেকের দফতর।

এমনকি, সেখান থেকেই ঠিক করে দেওয়া হত যে, টেলিভিশন চ্যানেলের বিতর্কে কারা কারা অংশ নেবেন। সেইসঙ্গে, সেই প্রতিক্রিয়ায় ‘পার্টি লাইন’ কী হবে, তাও নির্ধারণ করে দেওয়া হত সেখান থেকেই।

লক্ষ্য একটাই ছিল, যাতে একই সুরে সবাই কথা বলেন। যেমন সিপিএম-এ হয়। অর্থাৎ, কোনও বিশেষ ঘটনায় পলিটব্যুরো থেকে এরিয়া কমিটি পর্যন্ত সকলের বয়ান একই হয় সিপিএম-এর ক্ষেত্রে। কিন্তু আর জি করের পরিস্থিতি এতটাই ভয়ানক জায়গায় পৌঁছে গেছে যে, সেই কাজ থেকে কার্যত নিজেদের সরিয়ে নেয় অভিষেকের দফতর।

এই প্রসঙ্গে, শাসক দলের প্রথম সারির নেতারা অনেকেই মনে করছেন যে, এটি আসলে তৃণমূলের সর্বোচ্চ নেতৃত্বের মধ্যে দূরত্ব। এমনকি, এই প্রশ্নও উঠতে শুরু করে দিয়েছে যে, তবে কি আর জি কর কাণ্ডে পুলিশ তথা প্রশাসনের ভূমিকায় যথেষ্ট অসন্তুষ্ট দলের সেনাপতি?

আর তারপরেই দায়িত্ব থেকে সরে গেল তাঁর দফতর। চারজনকে নিয়ে তৈরি করা হল তৃণমূলের নতুন মিডিয়া টিম।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

হঠাৎ কেন সিবিআই দপ্তরে গেছিলেন তিনি? অদ্ভুত সাফাই কুণাল ঘোষের | R G Kar Case | Kunal Ghosh
তীব্র প্রতিবাদ, আটক! রাতেই দু'দলের ফুটবলপ্রেমীদের ছাড়ালেন ফেডারেশন সভাপতি | RG Kar | Kolkata Derby
CBI at R G Kar Hospital : রহস্যভেদে মরিয়া সিবিআই! ফের আর জি কর-এ যন্ত্র নিয়ে ছুটল, কি হল দেখুন
চিকিৎসক কুণাল সরকার ও সুবর্ণ গোষ্বামীকে তলব লালবাজারে, দেখুন ফিরে এসে কি জানালেন তাঁরা | R G Kar
'শুধু একবার ডাকটা দিন, বাকিটা করে দেবো' #suvenduadhikari #shorts