সোমবার ভোরে গ্রেফতার তৃণমূল বিধায়ক জীবন কৃষ্ণ সাহা, ৬৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর সিবিআই-এর জালে

সিবিআই-এর ধারণা, এই বিধায়ক একাই চাকরি দেওয়ার নামে প্রায় ৩০০ কোটি টাকা তুলেছিলেন। আপাতত তাঁকে কলকাতায় নিয়ে আসা হচ্ছে।

Web Desk - ANB | Published : Apr 17, 2023 2:18 AM IST

নিয়োগ দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে টানা ৬৫ ঘণ্টা ধরে মুর্শিদাবাদের বড়ঞার তৃণমূল বিধায়ক জীবন কৃষ্ণ সাহার বাড়িতে তল্লাশি চালিয়েছে সিবিআই। একটানা চলেছে ম্যারাথন জেরাপর্বও। এরপর সোমবার একেবারে ভোরবেলা গ্রেফতার করা হল শাসক দলের নেতাকে। এখনও জীবন কৃষ্ণের আন্দির বাড়িতে রয়েছেন সিবিআই কর্তারা।

সূত্রের খবর, নবম ও দশম শ্রেণীর নিয়োগ দুর্নীতি মামলায় প্রায় ৩০০ কোটি টাকা লেনদেনের অভিযোগ উঠেছে জীবন কৃষ্ণ সাহার বিরুদ্ধে। গত ২ দিন ধরেই এই অভিযোগে তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী দল। বেশ কিছু নথিও উদ্ধার করা হয়েছে। তাঁর বাড়িতে রাখা মোট পাঁচটি ব্যাগ থেকে তিন হাজারেরও বেশি চাকরিপ্রার্থীর ছবি দেওয়া অ্যাডমিট কার্ড সহ বিভিন্ন নথিপত্র পাওয়া গেছে। এমনকি বিধায়কের বাড়ির পাশের পুকুর খুঁড়ে তাঁর মোবাইল ফোনটিও উদ্ধার করা হয়েছে। তাঁর বাড়ি থেকে গুরুত্বপূর্ণ তথ্যভরা পেন ড্রাইভও পেয়েছে সিবিআই। তদন্তকারীরা মনে করছেন, তিন হাজারেরও বেশি চাকরিপ্রার্থী এক এক জন প্রায় ৬ থেকে ১৫ লক্ষ টাকা করে দিয়েছেন জীবন কৃষ্ণকে। সিবিআই-এর ধারণা, এই বিধায়ক একাই চাকরি দেওয়ার নামে প্রায় ৩০০ কোটি টাকা তুলেছিলেন।

১৬ এপ্রিল, রবিবার মধ্য রাতে জীবন কৃষ্ণ সাহার বাড়িতে ঢোকেন সিবিআই কর্তারা, তাঁদের নেতৃত্বে ছিলেন দুর্নীতি দমন শাখায় যোগ দেওয়া এসপি কল্যাণ ভট্টাচার্য। অতিরিক্ত সিআরপিএফ বাহিনীও ছিল গোয়েন্দাদের কড়া প্রহরায়। ১৭ এপ্রিল ভোর ৫টা ১৭ মিনিট নাগাদ জীবন সাহাকে গ্রেফতার করে নিয়ে মুর্শিদাবাদ থেকে বেরিয়ে যায় সিবিআই। আপাতত তাঁকে কলকাতায় নিয়ে আসা হচ্ছে বলে জানা গেছে।

আরও পড়ুন-
প্রত্যেক দিনই ক্রমশ বৃদ্ধি পাচ্ছে বাংলার তাপমাত্রা, চূড়ান্ত গরম থেকে মুক্তি মিলবে কবে?
নববর্ষের দ্বিতীয় দিনে কোন শহরে বেড়ে গেল জ্বালানির দাম? দেখে নিন সোমবারের পেট্রোল-দর

সপ্তাহের শুরুতে আবার কমল সোনা-রুপোর দাম, দেখে নিন আজকের লেটেস্ট আপডেট

Share this article
click me!