রাজনীতি করে নয়, দেবাংশুর অ্যাকাউন্টে টাকা ঢোকে অন্য পথে! কী করেন তিনি! জানলে চোখ কপালে উঠবে আপনার

কোনও কোনও মাসে দেবাংশু শুধুমাত্র ফেসবুক থেকে ইনকাম করেন ৭৫-৮০ হাজার টাকা। আবার কোনও কোনও মাসে আয়ের রকমটা ১৮-২০ হাজারও হয়

Parna Sengupta | Published : May 3, 2024 11:14 AM IST / Updated: May 03 2024, 04:45 PM IST

তমলুক লোকসভা আসনে তৃণমূল কংগ্রেস ভরসা রেখেছে দেবাংশু ভট্টাচার্যের ওপর। একথা ঠিক যে একটানা নিজেকে দলের অন্যতম মুখ ও একনিষ্ঠ কর্মী হিসেবে প্রমাণ করে যাচ্ছেন দেবাংশু। পাশাপাশি দেবাংশুর বক্তব্যের জন্য তিনি রাজ্যের যুবসমাজের কাছে বেশ জনপ্রিয়। কিন্তু জানেন কী, রাজনীতি করে কোনও উপার্জন করেন না তিনি! তাঁর রোজগারের পথ অন্য। জানেন সেটা কী!

জানা গিয়েছে, প্রতি মাসে Facebook থেকে দেবাংশুর গড় আয় ৩০ হাজার টাকা। তবে ভোট চলাকালীন ওই আয় অনেকটাই বেড়ে যায়। কোনও কোনও মাসে দেবাংশু শুধুমাত্র ফেসবুক থেকে ইনকাম করেন ৭৫-৮০ হাজার টাকা। আবার কোনও কোনও মাসে আয়ের রকমটা ১৮-২০ হাজারও হয়। দেবাংশু ভট্টাচার্য যুব নেতা হওয়ার পাশাপাশি সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারও বটে। আর সেই কারণেই প্রতিটি পোস্ট থেকে টাকা উপার্জন করেন তিনিও। তবে এ ক্ষেত্রে পোস্টের রিচও ফ্যাক্টর। আসলে এক্ষেত্রে সবটাই নির্ভর করে ফেসবুকের গতিপ্রকৃতি এবং কন্টেন্টের সমানুপাতের উপর।

Latest Videos

তাঁকে Subscribe করতে হলে ৪২০ টাকা খরচ করতে হয়। আর এই ফ্যাক্টরগুলিও কিন্তু আয় বাড়ায়। তবে ইউটিউবে লাখখানেক ফলোয়ার থাকলেও এতদিন সেখানে Monetization অন করেননি দেবাংশু। জানা গিয়েছে, সম্প্রতি ওই অপশনটি অন করেছেন তিনি। ফলে ভবিষ্যতে YouTube থেকেও রোজগার করতে চলেছেন তিনি।

নির্বাচন কমিশনকে দেওয়া হলফনামা থেকে তার রোজগার নিয়ে যা জানা যাচ্ছে তাতে তিনি গত তিনটি অর্থবর্ষে প্রায় একই রকম রোজগার করেছেন। দেবাংশু ভট্টাচার্যের নামে তিনটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে, পোস্ট অফিস এবং এলআইসিতে রয়েছে সামান্য করে বিনিয়োগ। এছাড়া দেবাংশু ভট্টাচার্যের নামে কোনরকম যানবাহন অথবা সোনাদানা নেই। এরই সঙ্গে জানা গিয়েছে ২০২২-২৩ অর্থবর্ষে তার রোজগার ছিল ৪ লক্ষ ৯৯ হাজার ৮২০ টাকা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News