স্বপ্ন ছিল গোল্ড মেডেলিস্ট হওয়ার! নিজের ডায়রিতে কী কী লিখে গিয়েছেন আরজিকরের মৃত চিকিৎসক?

স্বপ্ন ছিল গোল্ড মেডেলিস্ট হওয়ার! নিজের ডায়রিতে কী লিখে গিয়েছেন আরজিকরের মৃত চিকিৎসক?

Anulekha Kar | Published : Aug 16, 2024 2:25 AM IST

ছোট থেকেই মেধাবী ছিলেন আরজিকরের মৃত চিকিৎসক। অত্যন্ত কষ্ট করে ডাক্তার বানিয়েছিলেন বাবা, মা। স্বপ্ন ছিল গোল্ড মেডালিস্ট হওয়ার। সেই স্বপ্ন আর কোনও দিনই পূরণ হল না আরজিকরের তরুণী চিকিৎসকের। অভিশপ্ত রাতের ঠিক আগের দিন নিজের ডায়েরিতে নাকি এই স্বপ্নের কথাই লিখে গিয়েছেন তিনি, এমনই জানিয়েছেন মৃতার বাবা।

কী লেখাছিল ডায়রিতে? উত্তর ২৪ পরগণার সোদপুরের নাটাগড়ের বাসিন্দা ছিলেন এই চিকিৎসক। চিরকালই অত্যন্ত শান্ত স্বভাবের ছিলেনতিনি। তাঁর বাবা জানান, " ছোট থেকে বইয়ের প্রতি ঝোঁক ছিল> দিনে প্রায় ১০-১২ ঘণ্টা পড়াশোনা করত। চিকিৎসক হওয়ার স্বপ্নপূরণ করতে খুব পরিশ্রম করেছ। মেয়েকে বড় করার পিছনে অনেক আত্মত্যাগ রয়েছে । নানা কাঠখড় পুড়িয়ে স্বপ্নপূরণ হল। মেয়ে চিকিৎসক হল। কিন্তু আচমকা সব শেষ। ও গোল্ড মেডালিস্ট হতে চাইত। নিজের ডায়েরিতেও লিখেগিয়েছিল এই স্বপ্নের কথা।”

Latest Videos

তরুণী চিকিৎসককে খুনের প্রতিবাদে গর্জে উঠেছে সারা রাজ্য তখা দেশ। রাত দখলে নেমে পড়েছিলেন হাজার হাজার মেয়েরা। আর সাধারণ মানুষের এত প্রতিবাদ দেখেই ভরসা পাচ্ছেন মৃতার বাবা-মা। তাঁরা বলেন, "মেয়েকে তো আর ফিরে পাব না। কিন্তু দেশজুড়ে যেভাবে আন্দোলন হচ্ছে ওর জন্য, তাতে সুবিচারের জন্য লড়াইয়ের সাহস পাচ্ছি।"

গত ৮ অগাস্ট নাইট শিফ্টে ছিলেন তরুণী। সেই রাতেই নির্দয় ভাবে তাঁকে হত্যা করা হয়। ইতিমধ্যেই একজনকে গ্রেফতার করা হলেও এরসঙ্গে আরও অনেকে যুক্ত রয়েছে বলেই অনুমান পুলিশের।

এই প্রসঙ্গে নিহত চিকিৎসকের বাবা জানান "নিশ্চয়ই সুবিচার পাব। দোষীর কঠোর সাজা পেলেই একমাত্র মনের জ্বালা জোড়াতে পারে আমাদের, আর কিছুই নয়।"

Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today