Panchayat Election 2023: ভোটের পরের দিনও উত্তপ্ত মুর্শিদাবাদ, বোমাবাজি, মারধরের ঘটনা রানিগর থেকে শমসেরগঞ্জে

অন্যদিকে বেলডাঙায় আক্রমণ করা হয় কংগ্রেস কর্মী সমর্থকদের উপর। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

 

Web Desk - ANB | Published : Jul 9, 2023 10:14 AM IST

ভোট মিটলেও থামছে না অশান্তি। রবিবারও রাজ্যের একাধিক জেলায় বিক্ষিপ্তভাবে সামনে এল অশান্তির ঘটনা। নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পর থেকেই রাজ্যজুড়ে অশান্তি লেগেই রয়েছে। ভোটের দিনও গোটা দিন কাটল প্রবল অশান্তির মধ্য দিয়ে। একদিনে মৃত্যু হয়েছে কমপক্ষে ১৫ জনের। এমনকী ভোটের পরও থামছে না অশান্তি। বার সকাল থেকে উত্তপ্ত মুর্শিদাবাদের শমসেরগঞ্জ এবং রানিনগর। চলছে বোমাবাজিও। এদিন তৃণমূল বনাম নির্দল প্রার্থীর সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে শমশেরগঞ্জ। উদ্ধার হয় তাজা বোমাও। অন্যদিকে বেলডাঙায় আক্রমণ করা হয় কংগ্রেস কর্মী সমর্থকদের উপর। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

রবিবার উত্তপ্ত পরিস্থিতি রানিগরেও। তৃণমূল কর্মী-সমর্থকদের উপরে বোমাবাজির অভিযোগ উঠেছে কংগ্রেসের বিরুদ্ধে। ঘটনায় আহত হয়েছেন চার তৃণমূল কর্মী। অভিযোগ অস্বীকার করেছে কংগ্রেস। পুলিশ সূত্রে খবর রবিবার সকাল থেকেই বোমাবাজি শুরু হয় শমসেরগঞ্জের হীরানন্দপুর এলাকায়। দু'পক্ষেরই বাড়িতে ভাঙচুর চালানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। শমশেরগঞ্জ থানারই দুর্গাপুর থেকে বেশ কিছু তাজা সকেট বোমা উদ্ধার করেছে পুলিশ। অন্যদিকে শনিবার রাতভর রানিগরে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের তাণ্ডব চালানোর অভিযোগ ওঠে। চলে লুটপাট ও বাড়ি ভাঙচুরও।

প্রসঙ্গত, পঞ্চায়েত নির্বাচনের দিন রাজ্যজুড়ে মৃতের সংখ্যা ছুল প্রায় ১৭। শুধুমাত্র মুর্শিদাবাদেই মৃত ৫। দিনভর ছাপ্পা ভোট থেকে বুধ দখলের লড়াইয়ে উত্তপ্ত গোটা রাজ্য। কোথাও চলল ব্যালট বক্স পোড়ানো আবার কোথাও পুকুরের জলে ভাসল ব্যালট পেপার। গণতন্ত্রের উৎসবে মৃত্যু মিছিল দেখল বাংলা। বিকেল ৫টা পর্যন্ত ভোট পড়েছে ৬৬.২৮ শতাংশ। ছয় জেলায় অশান্তির ঘটনায় প্রাণ গিয়েছে কমপক্ষে ১৭ জনের। যদিও নির্বাচন কমিশনারের গলায় শোনা গেল অন্য সুর। রাজ্যে মৃতের সংখ্যা মাত্র তিনজন বলেই জানালেন তিনি। শনিবার সংবাদ মাধ্যমের প্রশ্নের উত্তরে রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিংহ জানিয়েছেন 'ভোটের দিন রাজ্যে মৃত্য্য হয়েছে তিন জনের।' পাশাপাশি রাজ্যজুড়ে হিংসার ঘটনার দায়ে ঠেললেন রাজ্য পুলিশের উপরই। তাঁর কথায়,'রাজ্যে আইনশৃঙ্খলা দেখা রাজ্য পুলিশের বিষয়। নির্বাচন কমিশনের কাজ ব্যবস্থাপনা দেখা। সেই মত অভিযোগ পেয়েই জানানো হয়েছে এসপি এবং জেলাশাসককে। নিজের তাগিদে পুলিশ তদন্ত করবে।'

শনিবার দিনভর দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, কোচবিহার, জলপাইগুড়ি বাঁকুড়া, হুগলি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা, পশ্চিম বর্ধমান জেলাগুলিতে অশান্ত দৃশ্যের সাক্ষী থাকল রাজ্য। মুর্শিদাবাদের জায়গায় জায়গায় দেখা গিয়েছে সংঘর্ষের ঘটনা। যার জেরে ইতিমধ্যেই মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে বাড়ানো হয়েছে শয্যার সংখ্যা। এমনটাই জানা যাচ্ছে হাসপাতাল সূত্রে। জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকও বিষয়টি নিশ্চিত করেছেন।

Share this article
click me!