Weather Updates: বিক্ষিপ্ত বৃষ্টি চলছে বিভিন্ন জেলায়, দেখে নিন শুক্রবার গোটা দিন কোথায় কেমন আবহাওয়া রয়েছে

মধ্যরাত থেকে চলছে বৃষ্টি। সকাল থেকে মুখ ভার আকাশের। শুক্রবার পর্যন্ত রয়েছে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। এমনই খবর আবহাওয়া সূত্রে।

Sayanita Chakraborty | Published : Sep 21, 2023 7:22 AM IST / Updated: Sep 21 2023, 12:54 PM IST

18

উত্তরবঙ্গে প্রবল বৃষ্টি সতর্কতা জানাল আবহাওয়া দফতর। বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত। আজ গোটা দিন চলছে বৃষ্টি। উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে মেঘলা আকাশ, দফায় দফায় চলছে বৃষ্টি।

28

আজ শুক্রবার পর্যন্ত চলছে ভারী বৃষ্টি। দক্ষিণবঙ্গে আজ আছে মেঘলা আকাশ। বজ্রবিদ্যুখ সহ বৃষ্টি হচ্ছে মাঝে মাঝে। বিভিন্ন জেলায় আজ এই একই অবস্থা।

38

আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। সারাদিন ধরে চলছে বৃষ্টি। বিভিন্ন জেলায় হচ্ছে বৃষ্টি। গত ২৪ ঘন্টা বৃষ্টি হয়েছে ২.৪ মিমি।

48

এদিকে ঘূর্ণাবর্ত গুজরাতের ওপর অবস্থান করছে। এই ঘূর্ণাবর্ত থেকে একটি অক্ষরেখা পঞ্জাব পর্যন্ত বিস্তৃত। মৌসুমী অক্ষরেখা জয়সলমীর, উদয়পুর, বাংলা, ওডিশা এলাকা পর্যন্ত বিস্তৃত। এই নিম্নচাপের ওপর দিয়ে পূর্ব মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। সঙ্গে সক্রিয় পশ্চিমী ঝঞ্ঝা আছে উত্তর পশ্চিম ভারতে।

58

এই ঘূর্ণাবর্তের কারণে আজ সকাল থেকে দফায় দফায় চলছে বৃষ্টি। আগেই আলিপুর আবহাওযা দফতর জানিয়েছে, শুক্রবার দক্ষিণবঙ্গের জেলাগুলোতে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে।

68

সেই মতো, সকাল থেকে বিভিন্ন অঞ্চলে হালকা ও মাঝারি বৃষ্টি হচ্ছে। সকাল থেকে কলকাতার বিভিন্ন স্থানে হালকা ও মাঝারি বৃষ্টি হচ্ছে।

78

এদিকে আগেই বৃষ্টির এই একই আবহাওয়া থাকার আভাস দিয়েছেন। আজ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায় হালকা বৃষ্টি হতে পারে।

88

তেমনই আজ ভারী ও অতিভারী বৃষ্টি চলবে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুরে। ভারী বৃষ্টি হবে দক্ষিণ দিনাজপুর ও মালদাতে। শনিবারও ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং, আলিপুর দুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos