Suvendu Adhikari: রাজভনের সামনে শুভেন্দু অধিকারীর ধর্না কবে? শুনানির পরেও দিন-জটিলতা অমৃতা সিনহার আদালতে

বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে এই মামলা ওঠে । বিচারপতি অমৃতা সিনহার এজলাসে মামলার শুনানি হয়। এই মামলার পরবর্তী শুনানি আগামী মঙ্গলবার

 

Saborni Mitra | Published : Jun 27, 2024 1:11 PM IST

রাজভবনের সামনে শুভেন্দু অধিকারীর ধর্না কবে কীভাবে কতদিনের জন্য- তার জট এখনও কাটল না। বৃহস্পতিবার সেই মামলার শুনানি ছিল আদালতে। কিন্তু রাজভবনে ধর্না নিয়ে জট এখনও অব্যাহত। এই মামলার পরবর্তী শুনানি আগামী মঙ্গলবার।

ভোট পরবর্তী হিংসার অভিযোগ নিয়ে রাজভবনের সামনে ধর্নায় বসতে চায় বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তাঁর সঙ্গে থাকবে বিজেপির আক্রান্ত নেতা কর্মীরাও। কিন্তু রাজভবনের সামনে বিজেপি নেতাকে ধর্নাক অনুমতি দেওয়া হয়নি। এই এলাকায় ১৪৪ ধারা জারি থাকে বলেও জানিয়েছে কলকাতা পুলিশ। কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। বিজেপির যুক্তি ছিল একটা সময় তৃণমূল কংগ্রেস নেতা সেখানে লাগাতার ধর্না দিয়েছিলেন। অভিষেকের ধর্নায় পুলিশের সমর্থন ছিল বলেও অভিযোগ। শুধুমাত্র শুভেন্দু অধিকারীকেই অনুমতি দিচ্ছে না।

বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে এই মামলা ওঠে । বিচারপতি অমৃতা সিনহার এজলাসে মামলার শুনানি হয়। সেখানেই রাজ্যের তরফ থেকে জানান হয়, রাজভবন চত্ত্বরে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী দলের নেতা কর্মীদের নিয়ে আগামী রবিবার ৩০ জুন সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত ধর্নায় বসতে পারে। কিন্তু বিজেপির পক্ষে জানান হয়েছে তারা রবিবার ধর্নায় বসতে চায় না। পরিবর্তে তারা শনিবার ধর্নায় বসতে চায়। কারণ রবিবার প্রধানমন্ত্রীর মন কি বাত অনুষ্ঠান রয়েছে।

এই সওয়াল জবাবের পরই কলকাতা হাইকোর্ট আগামী ৭ জুলাই ধর্নার অনুমতি দেওয়ার কথা বলেন। তার পরিপ্রেক্ষিতে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল রিশোর দত্ত বলেন, তাঁকে রাজ্যের কাছ থেকে নির্দেশিকা নিয়ে আদালতকে জানাতে হবে। তারপরই বিচারপতি জানিয়ে দেন এই মামলার পরবর্তী শুনানি আগামী মঙ্গলবার। সেই দিনই রাজ্যের তরফে এই সংক্রান্ত অনুমতির বিষয়ে জানাবেন অ্যাডভোকেট জেনারেল। তাই রাজভবনের সামনে শুভেন্দুর ধর্না নিয়ে এখনও জটিলতা রয়ে গেল।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Firhad Hakim : ডক্টর বিধান চন্দ্র রায়ের জন্মদিনে বিস্ফোরক মন্তব্য ফিরাদ হাকিমের, দেখুন সেই ভিডিও
Hawker Eviction : হকার উচ্ছেদ Baruipur-এ, ভেঙে দেওয়া হলো দোকানের উনুন
Sovandeb Chattopadhyay | চোপড়া কাণ্ড নিয়ে মুখ খুললেন শোভনদেব চট্টোপাধ্যায়, কী বললেন তিনি ?
Chopra News : এত বড় কাণ্ড ঘটিয়েও মুখে কুলুপ! ৫ দিনের পুলিশি হেফাজতে তৃণমূলের 'জেসিবি' তাজেমুল, দেখুন
Sovandeb on Governor : রাজ্যপালের এত কীসের ইগো? প্রশ্ন তুললেন শোভনদেব চট্টোপাধ্যায়