ঘুরে দাঁড়াচ্ছে মেয়েরা! আরজি কর কাণ্ডের জোরে স্কুল-কর্তার 'কুকীর্তি' ফাঁস করে দিল ছাত্রীরা, তুমুল বিক্ষোভ

আরজি করের ঘটনার প্রতিবাদ করার সিদ্ধান্ত নেয় কোচবিহারের রাজারহাট উচ্চ বিদ্যালয়। ঠিক করা হয় শিক্ষক শিক্ষিকা, ছাত্র ছাত্রী মিলে প্রতিবাদ করা হবে। সেই মতো ক্লাসে গিয়ে শিক্ষক-শিক্ষিকারা আরজি করের ঘটনা নিয়ে কথা বলা শুরু করতেই ক্ষোভে ফেটে পড়ল ছাত্রীরা।

Parna Sengupta | Published : Aug 23, 2024 3:11 AM IST

মেডিক্যাল কলেজে চিকিৎসক ধর্ষণ-খুনের ঘটনায় কলকাতা হাইকোর্টের নির্দেশে গোটা ঘটনার তদন্ত করছে সিবিআই (CBI)। আর তারপরই নানা তথ্য সামনে উঠে আসছে। তবে এই ঘটনার অভিঘাত যে বহুদূর বিস্তৃত, তা রাত দখলের রাতেই বোঝা গিয়েছিল। আরজি কর ঘটনা থেকে সাহস নিয়ে এবার ঘুরে দাঁড়াল মেয়েরা। ছাত্রীদের মুখে ফাঁস হয়ে গেল স্কুল-আধিকারিকের কুকীর্তি-কুপ্রস্তাবের কথা। কী হয়েছিল ঘটনাটা, জেনে নিন।

আরজি করের ঘটনার প্রতিবাদ করার সিদ্ধান্ত নেয় কোচবিহারের রাজারহাট উচ্চ বিদ্যালয়। ঠিক করা হয় শিক্ষক শিক্ষিকা, ছাত্র ছাত্রী মিলে প্রতিবাদ করা হবে। সেই মতো ক্লাসে ক্লাসে গিয়ে শিক্ষকে-শিক্ষিকারা আরজি করের ঘটনা নিয়ে কথা বলা শুরু করতেই ক্ষোভে ফেটে পড়ল ছাত্রীরা।

Latest Videos

একে একে বলতে উঠে স্কুলের পরিচালন কমিটির সভাপতির 'কুকীর্তি' ফাঁস করে দিল তারা। ছাত্রীদের মুখ খুলতে দেখে সাহস পান স্কুলের শিক্ষিকারাও। তাঁদের কেউ কেউ দাবি করেন, স্কুল কমিটির ওই কর্তা তাঁদেরও 'কুপ্রস্তাব' দিয়েছেন। বৃহস্পতিবার ওই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াতেই অভিযুক্ত কর্তার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন স্কুল কর্তৃপক্ষ। গ্রেফতারও হন অভিযুক্ত। কোচবিহারের পুলিশ সুপার দ্যুতিমান ভট্টাচার্যও জানিয়েছেন, অভিযুক্তকে পুলিশ গ্রেফতার করেছে।

এক ছাত্রী জানিয়েছে, দীর্ঘ দিন ধরে তাকে মোবাইলে মেসেজ পাঠান অভিযুক্ত। প্রতিবেশী হওয়ায় প্রথমে আপত্তি করেনি ওই ছাত্রী। কিন্তু গত কয়েক দিন ধরেই তাকে কুপ্রস্তাব দিতে শুরু করেন ওই ব্যক্তি। ওই ছাত্রীর বক্তব্য, এ বিষয়ে সে ভয়ে কাউকে কিছু বলতে পারেনি। প্রকাশ্যে আনলে যদি স্কুল থেকে বার করে দেওয়া হয়, এই ভয়ে চুপ করে গিয়েছিল সে। আরও কয়েক জন ছাত্রী একই অভিযোগ করেছে বলেই স্কুল সূত্রে জানা গিয়েছে। 

ছাত্রীদের ওই অভিযোগ ঘিরে শোরগোল পড়তেই স্কুল কমিটির অভিযুক্ত কর্তার বিরুদ্ধে শাস্তির দাবিতে সরব হয় স্কুলের অন্য পড়ুয়ারা। তাদের বিক্ষোভে যোগ দেন স্কুলের প্রাক্তনীরাও। অবরোধ করা হয় ১৭ নম্বর জাতীয় সড়ক। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অবরোধ তোলে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024