ভোটে হেরে এবার দল বদলাতে পারেন দেবাংশু ভট্টাচার্য? মাথা নিচু করে মেনে নিলেন শুভেন্দু অধিকারীর কথা!

একুশের বিধানসভা ভোটেও দেবাংশুর টিকিট পাওয়া নিয়ে বিস্তর জল্পনা হয়েছিল। কিন্তু, শেষ পর্যন্ত তাঁকে টিকিট দেয়নি দল। কিন্তু, এবার পান। লোকসভা ভোটে দাঁড়ান তমলুক থেকে।

Parna Sengupta | Published : Jun 7, 2024 1:56 AM IST

লোকসভা ভোটের হাড্ডাহাড্ডি লড়াইয়ের শেষে তমলুক কেন্দ্রে শেষ হাসি হাসেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। প্রায় ৭৭ হাজার ভোটে প্রাক্তন বিচারপতির কাছে হেরে যান তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। এরপরেই কার্যত বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কথা মেনে নিলেন দেবাংশু! তাঁর সুরে সুর মিলিয়েই দিলেন বিস্ফোরক বয়ান।

প্রসঙ্গত, একুশের বিধানসভা ভোটেও দেবাংশুর টিকিট পাওয়া নিয়ে বিস্তর জল্পনা হয়েছিল। কিন্তু, শেষ পর্যন্ত তাঁকে টিকিট দেয়নি দল। কিন্তু, এবার পান। লোকসভা ভোটে দাঁড়ান তমলুক থেকে। অন্যদিকে এই তমলুক থেকেই আবার বিজেপির টিকিটে ময়দানে নামেন হেভিওয়েট প্রার্থী কলকাতা হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

এবার ভোটে পরাজয়ের ময়নাতদন্ত করতে গিয়ে বিস্ফোরক মন্তব্য করে বসলেন দেবাংশু। তা নিয়েই এখন রাজনৈতিক মহলে জোর শোরগোল। উল্লেখ্য অতীতে বিভিন্ন সভা সমাবেশ থেকে শুভেন্দু অধিকারী একাধিকবার দাবি করেছেন, তৃণমূলের মধ্যে এখনও তাঁর লোক রয়েছে। তমলুক আসনে পরাজয়ের পর এ বিষয়ে মন্তব্য করতে গিয়ে বৃহস্পতিবার শুভেন্দুর ওই দাবিকে কার্যত 'মান্যতা' দিলেন তৃণমূলের তরুণ নেতা দেবাংশু ভট্টাচার্য। সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নিজের পরাজয় সম্পর্কে বলতে গিয়ে দলের একাংশের দিকে আঙ্গুল তুলেছেন দেবাংশু।

তিনি বলেন "ভোটে লড়তে গিয়ে পূর্ব মেদিনীপুরে অনেক অভিজ্ঞতা হয়েছে এই জেলায় তৃণমূলের অনেকেই দু নৌকায় পা দিয়ে চলছেন। সেই কারণেই এই পরাজয়।" দেবাংশু এও জানান, দলের কারা কারা দু নৌকায় পা দিয়ে চলছে তাঁদের তিনি চিহ্নিত করতে পেরেছেন এবং বিষয়টি দলের নেতৃত্বকে জানিয়েছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, লোকসভা ভোটে রাজ্য জুড়ে নজর কাড়া ফল হলেও পূর্ব মেদিনীপুরে দাগ কাটতে পারেনি তৃণমূল। অতীতে তৃণমূলের দখলে থাকা তমলুক ও কাঁথি লোকসভা আসন এবার গিয়েছে বিজেপির দখলে। সেই সূত্রে রাজনৈতিক মহলের চর্চায় এও উঠে আসছে, রাজ্যে বিজেপির ফল আশানুরূপ না হলেও নিজের জেলায় 'গড়' অক্ষত রাখতে পেরেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

রাশিফল ১ জুলাই ২০২৪ : আজ কেমন কাটবে সারাদিন আপনার? দেখে নিন আজকের রাশিফল
Rahul Dravid : 'আমি খুব ভাগ্যবান যে, এইরকম একটা দল পেয়েছি' বিশ্বকাপ জয়ের পর মুখ খুললেন রাহুল দ্রাবিড়
Daily Horoscope Live: ৩০ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Sukanta on Mamata : 'মমতা বাংলায় তালিবানি শাসন চালাচ্ছে'-বিস্ফোরক মন্তব্য সুকান্ত মজুমদারের
Suvendu Adhikari : 'এবার জনগণও আপনাকে ছুঁড়ে ফেলবে' #suvenduadhikari #bjp