তিনটি সরকারি কমিটি থেকে একসঙ্গে ইস্তফা দেবের! তবে কি লোকসভা নির্বাচনে দাঁড়াচ্ছেন না তিনি

তৃণমূলের সাংসদ অভিনেতা দেবী। কারণ দেব প্রায় একই সঙ্গে তিনটি সরকারি কমিটির পদ থেকে ইস্তফা দিয়েছেন। তিনি ঘাটাল মহকুমা হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন।

 

Saborni Mitra | Published : Feb 3, 2024 5:30 PM IST

লোকসভা নির্বাচনে লড়াই করবেন না দেব ওরফে দীপক অধিকারী। এই জল্পনা আরও উস্কে দেলেন তৃণমূলের সাংসদ অভিনেতা দেবী। কারণ দেব প্রায় একই সঙ্গে তিনটি সরকারি কমিটির পদ থেকে ইস্তফা দিয়েছেন। তিনি ঘাটাল মহকুমা হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন। পাশাপাশি ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয়ের পরিচালন সমিততির সভাপতি ও বীরহিংস উন্নয়ন পর্ষদের ভাইস চেয়ারম্যান পদ থেকেও ইস্তফা দিয়েছেন। এতেই জল্পনা তাঁর লোকসভা নির্বাচনের প্রার্থী হওয়ার।

দলীয় একটি বৈঠকে তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট করেই জানিয়েছিলেন তিনি ঘাটাল বিধানসভা কেন্দ্র থেকে প্রার্থী হিসেবে দেবকেই দেখতে চান। দলনেত্রীর নির্দেশ থাকলেও তিনিও যে ভোটে লড়তে প্রস্তুত তা তাঁর ঘনিষ্ট মহলেও জানিয়েছিলেন দেব। কিন্তু তারপরই একই সঙ্গে নিজের সাংসদ এলাকা থেকে তিনটি সরকারি কমিটির পদ থেকে ইস্তফা দিয়ে অন্য জল্পনা বাড়িয়ে তুললেন দেব।

জানুয়ারি মাসে কালীঘাটের পশ্চিম মেদিনীপুর জেলার নেতাদের সঙ্গে বৈঠক করেছিলেন। সেখানেই মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন , দেব তাঁর দলের সম্পদ। তবে দেলেরই কয়েক জন নেতা তাঁর সঙ্গে খারাপ ব্যবহার করছে। সেটা কাম্য নয় বলেও জানিয়েছিলেন তিনি। তিনি আরও বলেন, দলের বেশ কিছু নেতার আচরণ দেব মেনে নিতে পাচ্ছেন না। দেবের কাজ করতে সমস্যা হচ্ছে বলেও জানিয়েছিলেন মমতা।

তৃণমূল সূত্রের খবর ঘাটালের প্রাক্তন বিধায়ক শঙ্কর দলুয়ের দীর্ঘ দিন ধরেই সমস্যা চলছিল। আর সেই কারণে তিনি আগামী দিনে ভোটে দাঁড়াতে চাইছেন না বলেও দলীয় সূত্রে জানিয়েছিলেন। তবে তিনটি সরকারি কমিটি থেকে ইস্তফার পর এখনও প্রকাশ্যে বা সরকারিভাবে কিছু জানাননি তৃণমূলের সাংসদ অভিনেতা দেব।

Share this article
click me!