'কিছু পুলিশ অফিসার ঘুষ খায়', রাজ্য পুলিশের সমালোচনায় অর্জুনের সুর সৌগতর গলায়

রাজ্য পুলিশের সমালোচনায় এবার সরব সৌগত রায়। তিনি বলেন পুলিশ যদি কাজ না করে তাহলে আগে যেন তাঁকে জানান হয়। তিনি জানাবেন মুখ্যমন্ত্রীকে।

 

Saborni Mitra | Published : May 27, 2023 10:44 AM IST

ব্যারাকপুরকান্ডে প্রথম থেকেই স্থানীয় বাসিন্দাদের ক্ষোভের মুখে পড়েছে রাজ্য পুলিশ। পুলিশের সমালোচনা করেছেন স্থানীয় সাংসদ অর্জুন সিং। কামারহাটির বিধায়ক মদন মিত্রও আনন্দপুরীর সোনার দোকানে ডাকাকি আর খুনের ঘটনায় রাজ্য পুলিশকে কাঠগ়ড়ায় দাঁড় করিয়েছেন। প্রথম দিকে অর্জুন সিং ও মদন মিত্রের মুখে পুলিশ সমালোচনা ভালোভাবে নেননি তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায়। অর্জুন সিংসকে সমর্থন করার জন্য মদন মিত্রের তীব্র সমালোচনাও করেছিলেন সৌগত রায়। কিন্তু এবার তৃণমূল কংগ্রেসের অনুগত সাংসদ সৌগত রায়ের মুখেও রাজ্য পুলিশের সমালোচনা।

কামারহাটিতে একটি সভায় রাজ্য পুলিশকে রীতিমত একহাত নিলেন সৌগত রায়। তিনি বলেন, 'ব্যারাকপুর শিল্পাঞ্চলের আইনের পরিস্থিতি খুব খারাপ হয়ে গিয়েছে। তিন বছর আগে মণীশ শুক্ল খুন হয়েছিলেন।' সৌগত রায় আরও বলেন, এখনও পর্যন্ত খুনের ঘটনায় দুই জনকে গ্রেফতার করা হয়েছে। ' আমি মনে করি পুলিশ ভাল কাজ করছে। কিন্তু কিছু পুলিশ অফিসার রয়েছে, যারা ঘুষ খায় কাজ করে না। তবে সবাই খারাপ নয়। ' এখানেই শেষ নয়, সৌগত রায় স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন এমন দুর্নীতিগ্রস্ত পুলিশ কর্মী বা অফিসারদের নিয়ে তিনি প্রয়োজনে মুখ্যমন্ত্রীর কাছে দরবার করবেন।

দিন কয়েক আগে মদন মিত্র আর অর্জুন সিং-এর সমালোচনা করলেও এবার সৌগত রায় তাঁর দলেই দুই নেতার সুরেই সুর মেলান। তিনি বলেন, 'আমি যদি কাউকে না মারি তাহলে সে কেন আমাকে মারবে? আমি যদি শান্তিতে থাকে তাহলে কোনও গুন্ডা আমার কিছু করতে পারবে না। পুলিশ যদি কোনও ভুল করে তাহলে আমাকে জানান। থানার আইসি কাজ না করলেও আমাকে জানান। আমি কমিশারকে বলব, আর কমিশনার যদি কাজ না করে তাহলেও আমাকে জানান। আমি মুখ্যমন্ত্রীকে বলব। আমি একজন রাজনৈতিক লোক, আমি যাকে খুশি অভিযোগ জানাতে পারি।' তবে এদিন সৌগত রায়ের কথায় কিছুটা হলেও স্পষ্ট হয়েছে যে রাজ্য পুলিশ আর সাধারণ মানুষের কথা তেমনভাবে শুনছে না। কারণ পুলিশের কাছে যেতে হতে আগে তাঁর মত রাজনৈতিক ব্যক্তিত্বদের কাছে যেতে হবে।

যাইহোক ব্যাকারপুরে সোনার দোকানে ডাকাতি ও খুনের ঘটনায় প্রথম থেকেই রাজ্য পুলিশের সমালচনা হচ্ছিল। তারপর দলেরই দুই গুরুত্বপূর্ণ নেতা রাজ্য পুলিশের সমালোচনা করে। অর্জুন সিং আর মদন মিত্র। যদিও সেই সময় সৌগত রায় বলেছিলেন অর্জুন সিং আর মদন মিত্রের মধ্যে ঝগড়া হয়েছে , তাই তাদের কথায় গুরুত্ব দেওয়ার প্রয়োজন নেই। কিন্তু এবার সেই সৌগত রায়ও পরেক্ষে রাজ্য পুলিশের সমালোচনায় সরব হলেন।

আরও পড়ুনঃ

New Parliament Building: নতুন সংসদ ভবন সম্পর্কে ১০টি অজানা তথ্য, সঙ্গে রইল সেরা ১০টি ছবি

বাংলার প্রতিনিধি শূন্য নীতি আয়োগের বৈঠক, রাজ্যের আবেদনে সাড়া দেয়নি কেন্দ্র- অভিযোগ চন্দ্রিমার

কেমন আছে হাওড়া ব্রিজ? ৮০ বছর পুরনো ব্রিটিশ আমলের সেতুর স্বাস্থ্য পরীক্ষা শুরু হবে

 

Share this article
click me!