"মুখটা মনে পড়ছে, একমুখ দাড়ি, আজ সরকারি ছুটি ঘোষণা করা হল" বুদ্ধদেব ভট্টাচার্যকে নিয়ে আর কী বললেন মমতা বন্দ্যোপাধ্যায়?

" মুখটা মনে পড়ছে, একমুখ দাড়ি.. আজ সরকারি ছুটি ঘোষণা করা হল" বুদ্ধদেব ভট্টাচার্যকে নিয়ে আর কী বললেন মমতা বন্দ্যোপাধ্যায়?

Anulekha Kar | Published : Aug 8, 2024 6:22 AM IST / Updated: Aug 08 2024, 12:38 PM IST

প্রয়াত বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁর প্রয়াণে গভীর শোকাহত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সংবাদ মাধ্যমে মুখ্যমন্ত্রী জানান, " খুবই দুঃখজনক ব্যাপার। আমি সত্যিই শোকাহত। দীর্ঘদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন। আমি যখনই পেরেছি ওনার সঙ্গে দেখা করে এসেছি। মৃত্যু কখনও আটকাতে পারে না। এই খবর গভীর দুঃখজনক। আমরা তাঁকে যথা সম্ভব শ্রদ্ধা জানানোর চেষ্টা করছি। রাষ্ট্রীয় সম্মানেই বিদায় জানান হবে তাঁকে।  তাঁর পরিবার, পরিজনদের আমি সমবেদনা জানাই।  এবং যা যা সরকারের করণীয় রয়েছে আমরা সব রকম ভাবে সাহায্য করব। সাড়ে ১২টা পর্যন্ত তাঁর দেহ বাড়িতে তাকবে।  ভেবছিলাম ২টো নাগাদ তাঁর বাড়ি যাব। কিন্তু হবে না। আমি আর আধ ঘণ্টার মধ্যে তাঁর বাড়িতে যাওয়ার চেষ্টা করছি আজ সরকারি ছুটি ঘোষণা করা হল। 

উনি আমার শপথ গ্রহণ অনুষ্ঠানেও এসেছিলেন। রাজনৈতিক সৌজন্যতা সবার আগে। সৌজন্যতার খাতিরেই আমি সবথেকে সিনিয়ার লিডার বিমান বাবুকে যেকনোও অনুষ্ঠানে আমন্ত্রণ জানাই। বুদ্ধ বাবুকেও বহুবার আমন্ত্রণ জানিয়েছি যখন তিনি অসুস্থ ছিলেন। আমি যোগাযোগ রাখতাম। বলতাম,  যদি কোনও প্রয়োজন হয় বলতে। আমি সবাইকে মনে করিয়ে দেব যে রাজনৈতিক মতের অমিল থাকতে পারে কিন্তু মানবিকতার যেন মৃত্যু না হয়। রাজনীতি মানবিকতাকে সবার আগে সম্মান জানায়। আমার খারাপা লাগছে ওনার মুখটা মনে পড়ছে। এক মুখ দাড়িওয়ালা। যখনই দেখতে গিয়েছি সম্মান করতেন। "

Latest Videos

এছাড়াও নিজের এক্স হ্যান্ডেল থেকে বুদ্ধদেব ভট্টাচার্যের প্রয়াণে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। তিনি তাঁর পোস্টে লিখেছেন, “ পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী শ্রী বুদ্ধদেব ভট্টাচার্যের আকস্মিক প্রয়াণে আমি মর্মাহত। বিগত কয়েক দশক ধরেই আমি তাঁকে চিনতাম এবং গত কয়েক বছরে তিনি যখন অসুস্থ ছিলেন তখন আমি কয়েকবার তাঁকে বাড়িতে দেখতে গেছি। এই মুহূর্তে আমি খুব দু:খিত বোধ করছি। এই শোকের সময়ে মীরাদি এবং সুচেতনের প্রতি আমার আন্তরিক সমবেদনা জানাই। আমি সিপিআই(এম) দলের সকল সদস্য-সদস্যা, সমর্থক এবং তাঁর সমস্ত অনুগামীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।”

 

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ