Vande Bharat Express: বন্দে ভারত এক্সপ্রেস লক্ষ্য করে পাথর-বৃষ্টি, ভাঙল দরজার কাচ

দক্ষিণ দিনাজপুরের কাছে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়। ভেঙে গেছে দরজার কাচ। অভিযোগ দায়ের হয়েছে।

 

Web Desk - ANB | Published : Jan 2, 2023 6:01 PM IST

উদ্বোধনের মাত্র দুই দিনের মধ্যেই বড়সড় বিপত্তি। এই রাজ্যে হোঁচট খেল বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রা। যাত্রার দ্বিতীয় দিনেই ট্রেনটি লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়। পাথরের আঘাতে ভেঙে গিয়েছে বন্দে ভারত এক্সপ্রেসের দরজার কাচ। যাত্রীদের অভিযোগ একটি নয়, একাধিক পাথর ছোঁড়া হয় ট্রেনটি লক্ষ্য করে। যা নিয়ে যাত্রীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছিল। ডাউন বন্দে ভারত এক্সপ্রেসের ঘটনা।

যাত্রীদের অভিযোগ মালদার আগে গক্ষিণ দিনাজপুরের সামসির কুমারগঞ্জের কাছে এই ঘটনা ঘটছে। পাথর বৃষ্টিতে কাচের দরজা ভাঙলেও যাত্রীরা সুরক্ষিত রয়েছে। তবে কী কারণে সেমি হাইস্পিড ট্রেন লক্ষ্য করে পাথর ছোঁড়া হয় তা এখনও জানা যায়নি। রেলপুলিশ ঘটনার তদন্তে নেমেছে।

এই ঘটনার তীব্র নিন্দা করেছেন বিজেপি নেতা রথীন্দ্র বসু। তিনি সোশ্যাল মিডিয়ায় পোস্টে লিখেছে, 'এই হচ্ছে বাংলার অবস্থা! দুদিন আগে উদ্বোধন হওয়া বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছুড়ে দরজা ভেঙে দেওয়ার চেষ্টা হল সামসিতে। একইদিনে পুরুলিয়া এক্সপ্রেসে পাথর ছুঁড়ে গুরুতর জখম করা হলো ট্রেনের ভেতর বসে থাকা যাত্রীদের। এর আগে আমরা দেখেছি কিভাবে বেথুয়াডহরিতে তৃণমূলের প্রশাসনের মদতে ট্রেন জ্বালিয়ে দিয়েছিল দুধেল গাইরা। অন্য কোন রাজ্যে এমন হয়না।'রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

রেল সূত্রের খবর পুরুকিয়া থানায় ইতিমধ্যেই এফআইআর দায়ের হয়েছে। অন্যদিকে স্থানীয়দের কথায় এই রুটে চলন্ত ট্রেন লক্ষ্য করে পাথর ছোঁড়া কোনও নতুন ঘটনা নয়। নিত্য দিনের ঘটনা। যা নিয়ে স্থানীয় যাত্রীদের মধ্যে আতঙ্ক রয়েছে। বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার শুরু থেকেই কিছু না কিছু সমস্যা রয়েছে। বোলপুর স্টেশনে ট্রেনের দরজা লাগাতে সমস্যা হয়েছে। গতকাল ট্রেনে দেওয়া খাবার নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিল যাত্রীরা।

শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বন্দে ভারত এক্সপ্রেসের আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছিলেন। রবিবার থেকেই এই ট্রেন চলাচল করতে শুরু করে। এই ট্রেনের ফ্ল্যাগ অফ করার জন্য প্রধানমন্ত্রী এই রাজ্যে আসার কথা ছিল। কিন্তু তাঁর মায়ের মৃত্যুর কারণে তিনি রাজ্য সফর স্থগিত রাখেন। পরবর্তে ভার্চুয়াল বন্দে ভারত ট্রেনের যাত্রা সূচনা করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

Share this article
click me!