ফের বাংলায় ভোট! বড় ঘোষণা নির্বাচন কমিশনের, কোথায় কোথায় হবে নির্বাচন, জেনে নিন তালিকা

কমিশনের তরফ থেকে বিজ্ঞপ্তি দিয়ে পশ্চিমবঙ্গের ৪টি বিধানসভা আসনে উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা করা হয়েছে। বলা হয়েছে, আগামী ১০ জুলাই এই ৪ আসনে ভোট হবে। ফল প্রকাশ হবে ১৩ জুলাই।

Parna Sengupta | Published : Jun 10, 2024 8:35 AM IST

পশ্চিমবঙ্গে ফের ভোটের দামামা বেজে গেল। ইতিমধ্যেই রাজ্যের ৪টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন। গত এপ্রিল মাস থেকে শুরু হয়েছিল দিল্লির মসনদ দখলের লড়াই। প্রায় দেড় মাস ধরে তা চলেছে। গত ৪ জুন ফল ঘোষণার পর রবিবার তৃতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছেন নরেন্দ্র মোদী। এরই মাঝে ফের বাংলায় ভোটের ঘন্টা বেজেছে।

এদিন কমিশনের তরফ থেকে বিজ্ঞপ্তি দিয়ে পশ্চিমবঙ্গের ৪টি বিধানসভা আসনে উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা করা হয়েছে। বলা হয়েছে, আগামী ১০ জুলাই এই ৪ আসনে ভোট হবে। ফল প্রকাশ হবে ১৩ জুলাই। ২০২৪ লোকসভা ভোটের সঙ্গেই বাংলার দু’টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হয়েছিল। বরানগর এবং ভগবানগোলা, এই দুই আসনে ভোট হয়েছিল।

এবার রাজ্যের আরও ৪টি আসনে ভোট হতে চলেছে। এবার পালা মানিকতলা, রানাঘাট দক্ষিণ, রায়গঞ্জ এবং বাগদার। নির্বাচন কমিশনের তরফ থেকে জানানো হয়েছে, আগামি ১০ জুলাই ওই চার কেন্দ্রে উপনির্বাচন হতে চলেছে। এদিকে ১০ জুলাই রাজ্যের যে ৩ আসনে উপনির্বাচন হতে চলেছে, এর মধ্যে শুধুমাত্র মানিকতলা আসনেই একুশের বিধানসভা ভোটে ঘাসফুল ফুটেছিল। বাকি তিন আসন ছিল BJP-র দখলে। যদিও পরবর্তী সময়ে তাঁরা দলবদল করে TMC শিবিরে যোগ দেন। এবার আসন্ন উপনির্বাচনে ওই তিন কেন্দ্রে TMC প্রার্থী বদল করবে নাকি চব্বিশের লোকসভা নির্বাচনে পরাজিত তিন প্রাক্তন বিধায়ককেই টিকিট দেবে সেটাই দেখার।

উল্লেখ্য, রাণাঘাট দক্ষিণ, রায়গঞ্জ এবং বাগদা, এই তিন বিধানসভা কেন্দ্রের বিধায়করা নিজেদের পদ থেকে ইস্তফা দিয়ে TMC-র টিকিটে ২০২৪ লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। যে কারণে ওই তিন আসনের বিধায়কের পদ আপাতত ফাঁকা! সেই কারণে এবার সেখানে উপনির্বাচন হতে চলেছে। উল্লেখ্য, বিধায়কের পদ থেকে ইস্তফা দিয়ে সাংসদ হওয়ার লড়াইয়ে নামলেও ওই তিনজনই কিন্তু পরাজিত হয়েছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

BJP News : 'আমাকে ওরা মেরে ফেলবে, আমাকে বাঁচান' কাঁতর আবেদন বিজেপি কর্মীর
Kanchanjungha Express : কবচ কি ছিল? এক লাইনে কিভাবে দুটি ট্রেন! যা জানালেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব
Suvendu Adhikari : 'ক্ষমতা প্রয়োগ করবেন রাজ্যপাল, বাংলায় সংবিধানের ৪ টি স্তম্ভ আক্রান্ত'
দরজা বন্ধ! আর রাজভবনে ঢুকতে পারবেন না 'মুখ্যমন্ত্রী'! বিস্ফোরক দাবী শুভেন্দুর | Suvendu Adhikari
Today Horoscope Live : আজ কন্যা, তুলা, ধনু, মকর ও কুম্ভ রাশির দিন কেমন কাটবে! দেখুন আজকের রাশিফল