Weather News: সরস্বতী পুজোয় কি বৃষ্টিতে ভাসবে দুই বঙ্গ, জেনে নিন কি থাকছে আজকের আপডেট

বৃহস্পতিবার ভিজতে পারে কলকাতাও। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং বীরভূম জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে মঙ্গলবার।

 

deblina dey | Published : Feb 13, 2024 1:26 AM IST

দক্ষিণবঙ্গে আবার নতুন করে বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আবহাওয়া দফতর জানিয়েছে যে, মঙ্গলবার থেকে দক্ষিণের বেশ কিছু জেলায় বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার ভিজতে পারে কলকাতাও। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং বীরভূম জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে মঙ্গলবার।

বুধবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলা। আবার বৃহস্পতিবার দক্ষিণের বাকি জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতা, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলিতে বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির কারণে আগামী কয়েক দিনে তাপমাত্রার পারদ আবার হবে ঊর্ধ্বমুখী। আগামী কয়েক দিনে কলকাতার তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

উত্তরবঙ্গের জেলাগুলিতে আপাতত বৃষ্টি হওয়ার কোনও সম্ভাবনা নেই। উত্তরবঙ্গে সোমবার থেকে তাপমাত্রা ধীরে ধীরে ঊর্ধ্বমুখী হতে পারে। রাতের তাপমাত্রা ২-৪ ডিগ্রি পর্যন্ত নেমে যেতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। বাংলা জুড়ে বাড়ছে-কমছে শীত। তাপমাত্রার খামখেয়ালিপনার দোসর হচ্ছে আচমকা বৃষ্টির মেঘ। এই অবস্থায় এই অবস্বথার মাঝেই দুই বঙ্গেই নতুন করে বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিন্ম তাপমাত্রা থাকবে ১৯ ডিগ্রী সেলসিয়াস।

Share this article
click me!