Weather Update: আর কিছুক্ষণের মধ্যেই ঝেঁপে বৃষ্টি বঙ্গে, একাধিক জেলায় জারি হলুদ সতর্কতা

শনিবার পর্যন্ত বঙ্গে একটানা বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দফতর। বৃহস্পতিবার এই মর্মে ফের একটি প্রেস বিবৃতি দেওয়া হয় আইএমডি-এর পক্ষ থেকে।

Web Desk - ANB | Published : May 18, 2023 8:39 AM IST

ভ্যাপসা গরমে হাঁসফাস অবস্থা শহরবাসীর। চলতি সপ্তাহের শুরুত বৃষ্টি হলেও মঙ্গলবার থেকে ফের বাড়টে থাকে গরমের অস্বস্তি। বৃহস্পতিবার রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস আগেই দিয়েছিল আবহাওয়া দফতর। শনিবার পর্যন্ত বঙ্গে একটানা বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দফতর। বৃহস্পতিবার এই মর্মে ফের একটি প্রেস বিবৃতি দেওয়া হয় আইএমডি-এর পক্ষ থেকে। ওই বিবৃতিতে বলা হয়েছে আর কয়েক ঘন্টার মধ্যেই রাজ্যের একাধিক জেলায় বৃষ্টি হতে পারে। আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে বৃষ্টি হতে উত্তর ২৪ পরগনায় বজ্র বিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

সোমবার থেকে রাজ্যের একাধিক অংশে বৃষ্টি শুরু হলেও বৃষ্টির দেখা নেই কলকাতায়। সমস্ত জেলায় বৃষ্টি না হলেও বঙ্গোপসাগর থেকে হু হু করে ঢুকছে জলীয় বাষ্প। যার জেরে দিনের বেলায় প্যাচপ্যাচে গরমে মানুষকে নাজেহাল হতে হচ্ছে। তবে আপাতত তাপপ্রবাহের কোনও সম্ভাবনা নেই বঙ্গে। বরং বৃহস্পতিবার থেকে একটানা বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস। সোমবার থেকেই উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলী, নদিয়া, কলকাতা, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ এবং পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায় ভারীর বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছিল। বুধবার থেকে বৃষ্টি শুরু হয়েছে বীরভূমে। বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা কলকাতা জুড়ে।

১৮ মে, বৃহস্পতিবার ভোর থেকেই মুখভার আকাশের। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস। বৃহস্পতিবার দিনভর আংশিক মেঘলা থাকবে শহরের আকাশ। বুধবার থেকেই শহর জুড়ে কমলা শতর্কতা জারি করেছিল আলিপুর। তবে আজ তাপমাত্রার পারদ খুব একটা বাড়ল না। বৃহস্পতিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮৬ শতাংশ। দুপুরের মধ্যেই শহর জুড়ে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর।

Share this article
click me!