Heavy Rain Alert: বিপদসীমার কাছাকাছি দিয়ে বইছে একাধিক নদীর জল, টানা বৃষ্টিতে ধসের আশঙ্কা উত্তরবঙ্গে

বুধবার থেকেই বৃষ্টি বাড়ছে উত্তরের জেলাগুলোতে। বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

Web Desk - ANB | Published : Jun 28, 2023 10:53 AM IST

বুধবার দিনভর মুখভার আকাশের। কলকাতা ও সংলগ্ন এলাকায় একটানা বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছিল আগেই। তবে এবার ধীরে ধীরে দক্ষিণবঙ্গে বৃষ্টি কমার পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। অপরদিকে পাহাড়ে বৃষ্টি আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করছে হাওয়া অফিস। বুধবার দিনভর বৃষ্টি চললেও বৃহস্পতিবার থেকে ফের গরম বাড়তে পারে দক্ষিণবঙ্গে। বাড়বে আদ্রতাজনিত অস্বস্তিও। উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি চলবে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। বুধবার বৃষ্টি বাড়তে পারেকলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে।

বুধবার থেকেই বৃষ্টি বাড়ছে উত্তরের জেলাগুলোতে। বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। বৃষ্টি বাড়বে উপরের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে। কোচবিহার ও আলিপুরদুয়ারে সবচেয়ে বেশি বৃষ্টি হতে পারে বলে জানা যাচ্ছে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির জেরে ধসের আশঙ্কাও প্রকাশ করছে আলুপুর। ইতিমধ্যেই তিস্তা তোর্সা জলঢাকা সহ উত্তরবঙ্গের নদীগুলি জলস্তর বেড়ে বিদপসীমার কাছাকাছ পৌঁছেছে। জলস্তর আরও বাড়লে প্লাবিত হতে পারে বিস্তীর্ণ এলাকা।

কলকাতায় বৃষ্টির রেকর্ড ১০০ সেন্টিমিটার ছাড়িয়ে গিয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কলকাতা, হাওড়া, দক্ষিণ ২৪ পরগণায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি। জলমগ্ন হয়ে গিয়েছে পার্ক স্ট্রিট, মাদুরদহ, পার্ক সার্কাস সেভেন পয়েন্ট এলাকা, কালিন্দী যশোর রোড, উলটোডাঙ্গা মুচিপাড়া অঞ্চল, বাঙ্গুর এভিনিউ, বেলেঘাটা অঞ্চল, ফুলবাগান, হরিদেবপুর, বেহালা ও পাটুলি সংলগ্ন অঞ্চলগুলি। সল্টলেক সেক্টর ফাইভ সংলগ্ন এলাকাতেও মধ্যরাত থেকে প্রায় হাঁটুজল অবস্থা। জল জমেছে ই এম বাইপাস সংলগ্ন রুবি ও মুকুন্দপুর এলাকাতেও, এই এলাকায় রাস্তায় নিকাশি ব্যবস্থার কাজ হওয়ার দরুন সমগ্র অঞ্চল ব্যাপকভাবে জলমগ্ন।

Share this article
click me!