মালদায় সরকারি বাস দুর্ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করে আমাকে রিপোর্ট দিন: প্রশাসনকে কড়া নির্দেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের

মঙ্গলবার গাজোল কলেজ মাঠে প্রশাসনিক বৈঠক করতে এসে প্রথমেই সরকারি বাস দুর্ঘটনার তদন্তের রিপোর্ট নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Web Desk - ANB | Published : Jan 31, 2023 10:35 AM IST

কিভাবে সরকারি বাস দুর্ঘটনা ঘটলো, তা পূর্ণাঙ্গ তদন্ত করে আমাকে রিপোর্ট দিন। মালদার গাজোলে প্রশাসনিক বৈঠক করতে এসে সরাসরি রাজ্য প্রশাসনকে এরকম ভাবেই কড়া নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয় সোমবার রাতের সরকারি বাস দুর্ঘটনায় মৃত দুই মহিলার পরিবারকে দুই লক্ষ টাকা করে আর্থিক সাহায্য এবং দুইজনকে চাকরির দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

মঙ্গলবার গাজোল কলেজ মাঠে প্রশাসনিক বৈঠক করতে এসে মালদায় সরকারি বাস দুর্ঘটনার বিষয়টি নিয়ে দুঃখ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, আমি শুনেছি মালদার গাজোল থানার পান্ডুয়া এলাকার ৩৪ নম্বর জাতীয় সড়কে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার সরকারি বাস দুর্ঘটনার মুখে পড়েছিল। কিভাবে দুর্ঘটনাটি ঘটলো , কোথাও কোন ত্রুটি রয়েছে কিনা সব কিছু খতিয়ে দেখে পূর্ণাঙ্গ রিপোর্ট চাওয়া হয়েছে। মুখ্যমন্ত্রীর এই ঘোষণায় যতটাই খুশি হয়েছেন আহতদের পরিবার, ততটাই অস্বস্তিতে পড়েছে প্রশাসনের কর্তারা।

উল্লেখ্য, সোমবার রাতে মুর্শিদাবাদ থেকে রায়গঞ্জের উদ্দেশ্যে যাচ্ছিল সরকারি বাসটি। সেখানে গাজোলের মুখ্যমন্ত্রীর এই কর্মসূচিতে যোগদান করার জন্য কিছু ছাত্রী এবং বেনিফিশিয়ারিদের সদস্যরাও ছিলেন । পান্ডুয়া এলাকার জাতীয় সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে শুকনো নয়নজনিতে বাসটি পড়ে যায়। তাতেই ঘটনাস্থলে মৃত্যু হয় দুই মহিলার। আহত হন ৩০ জন । আহতেরা এখনো চিকিৎসাধীন রয়েছেন মালদা মেডিকেল কলেজে। এরপরই মঙ্গলবার গাজোল কলেজ মাঠে প্রশাসনিক বৈঠক করতে এসে প্রথমেই সরকারি বাস দুর্ঘটনার তদন্তের রিপোর্ট নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

তিনি বলেন সবকিছু খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তবে যে দুর্ঘটনাটি ঘটেছে তা অত্যন্ত দুঃখজনক। রাজ্য সরকার এবং মুখ্যমন্ত্রীর কোটা থেকে মৃতের দুই পরিবারকে চাকরি দেওয়ার ব্যবস্থা করা হবে। তাদেরকে আর্থিকভাবে সহযোগিতা করা হচ্ছে। একইভাবে এদিন মালদার হবিবপুরের মিজোরামে কাজ করতে গিয়ে দুর্ঘটনায় মৃত তিন শ্রমিকের স্ত্রীদের মঞ্চে তোলা হয়। কোলে সন্তান নিয়ে মৃতের স্ত্রীরা মুখ্যমন্ত্রীর কাছে গিয়ে দাঁড়ান। তাঁদের হাতে দুই লক্ষ টাকার চেক তুলে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । পাশাপাশি শিশুদের বেবি ডল এবং চকলেট দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন , এই রাজ্যেই প্রচুর কাজ রয়েছে । বাইরে যাওয়ার দরকার নেই। বাইরে গিয়েও যাতে কেউ বিপদে না পড়ে তার জন্য নতুন একটি সিস্টেম চালু করার কথা এদিন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Share this article
click me!